‘সরকার ক্ষমতার মোহে অন্ধ’

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৪ পিএম, ০৪ মার্চ ২০২১

যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও ঢাকা মহানগর দক্ষিণ শাখার সভাপতি রফিকুল আলম মজনুকে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে গ্রেফতারের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল এবং সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার।

বৃহস্পতিবার (৪ মার্চ) সংগঠনের দফতর সম্পাদক সাইদুর রহমান মিন্টু স্বাক্ষরিত এক বিবৃতিতে তারা এ নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে নেতাদ্বয় বলেন, অবৈধ সরকার ক্ষমতার মোহে অন্ধ হয়ে জনগণের শক্তিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে। কারাগারে লেখক মুশতাক হত্যা, ডিজিটাল আইন বাতিলের প্রতিবাদে শান্তিপূর্ণ সমাবেশে ফ্যাসিবাদের উপাসক সরকার জনগণের অধিকার কেড়ে নিচ্ছে। দেশব্যাপী সরকারের আশীর্বাদপুষ্ট আইন-শৃঙ্খলা বাহিনী গণগ্রেফতার, জুলুম, নির্যাতন অব্যাহত রেখেছে।

‘রাজনৈতিক বিরোধীদের নির্মূল করার জন্যই এই অবৈধ সরকার ধারাবাহিক গ্রেফতার চালিয়ে যাচ্ছে। এই সরকারের প্রধান টার্গেট ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি তথা যুবদলের নেতৃত্বশূন্য করা এবং হামলা, মামলা দিয়ে অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকা। প্রতিদিন বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের গ্রেফতার ও মিথ্যা মামলা দিয়ে কারান্তরীণ করা হচ্ছে। এরকম নৈরাজ্যকর পরিস্থিতি ও অবর্ণনীয় দুঃশাসন থেকে বাঁচতে হলে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানো ছাড়া অন্য কোনো পথ নেই’—বলা হয় বিবৃতিতে।

সোহেল ও বাশার বিবৃতিতে বলেন, রফিকুল আলম মজনুকে আজ পুলিশ বাহিনীর সদস্যরা গ্রেফতার করেছে। তাকে গ্রেফতার এবং তার বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলা দায়েরের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।

কেএইচ/এইচএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]