অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান প্রকৌশলী সবুরের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২১

সমাজের নিম্নবিত্ত শ্রেণির মানুষের সহায়তায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ও আইইবির সাবেক সভাপতি প্রকৌশলী আবদুস সবুর।

তিনি বলেছেন, করোনা মহামারিতে অনেক মানুষ কাজ হারিয়েছেন। এসব মানুষের সহায়তায় আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে শিগগিরই আমরা করোনা মহামারি থেকে পরিত্রাণ পাবো ইনশাল্লাহ।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকালে কুমিল্লার দাউদকান্দি উপজেলার কদমতলীতে করোনায় ক্ষতিগ্রস্ত এক হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন প্রকৌশলী আবদুস সবুর।

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) ও নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেডের (এনডব্লিউপিজিসিএল) এর যৌথ উদ্যোগে এ মানবিক সহায়তা কর্মসূচির আয়োজন করা হয়।

অনুষ্ঠানে আইইবির ভারপ্রাপ্ত সভাপতি ইঞ্জিনিয়ার মো. নূরুজ্জামানের সভাপতিত্বে আইইবির সহকারী সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবুল কালাম হাজারীর সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন- আইইবির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন (শীবলু), আইইবির সহ-সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মনজুর মোর্শেদ, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি প্রফেসর আবদুল মান্নান জয়, বশিরুল আলম মিয়াজী, আইইবি ঢাকা কেন্দ্রের সম্পাদক ইঞ্জিনিয়ার কাজী খায়রুল বাশার, দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মহিউদ্দিন সিকদার, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. শাহজালাল, সাংগঠনিক সম্পাদক আসলাম মিয়াজী প্রমুখ।

খাদ্যসামগ্রী বিতরণকালে ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, করোনা ভীতি কমে গেলেও কমেনি করোনার প্রকোপ। সবাইকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সরকার করোনা ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম চলমান রেখেছে। দেশের সব নাগরিকের জন্য করোনা ভ্যাকসিনের ব্যবস্থা করা হচ্ছে।

তিনি বলেন, সারাবিশ্ব যখন মহামারি করোনাভাইরাসে আক্রান্ত তখনও দেশে সব ক্ষেত্রে উন্নয়ন সমানভাবে চালিয়ে যাচ্ছেন শেখ হাসিনা। দেশে যত উন্নয়ন হচ্ছে ষড়যন্ত্র তত বাড়ছে। তাই সব ষড়যন্ত্র ও অপপ্রচারের বিরুদ্ধে নেতাকর্মীদের সজাগ থাকার আহ্বান জানান তিনি।

বিএনপির তত্ত্বাবধায়ক সরকারের দাবির বিষয়ে তিনি বলেন, তত্ত্বাবধায়ক নামে কোনো সরকার আর কখনো বাংলাদেশে আসবে না। এই তত্ত্বাবধায়ক সরকারের নামে দেশকে অন্ধকারের দিকে ঠেলে দিতে চায় বিএনপি। দেশের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র না করে বিএনপিকে দেশের জনগণের কাছে যাওয়ার পরামর্শ দেন তিনি।

এসইউজে/এআরএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]