সরে দাঁড়াচ্ছেন ইমরান, কুসিকে আ’লীগের একক প্রার্থী রিফাত

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:০০ পিএম, ২৪ মে ২০২২
বৈঠক শেষে ওবায়দুল কাদেরের সঙ্গে বিদ্রোহী প্রার্থী ইমরান ও অন্যরা

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরান। নৌকার প্রার্থীকে সমর্থন দিয়ে ২৬ মে তিনি তার প্রার্থীতা প্রত্যাহার করবেন বলে দলের কেন্দ্রীয় নেতাদের নিশ্চিত করেছেন। ফলে কুমিল্লা সিটি নির্বাচনে আওয়ামী লীগের একক প্রার্থী আরফানুল হক রিফাত।

মঙ্গলবার (২৪ মে) সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক বৈঠক শেষে নেতারা এ তথ্য জানান।

এদিন সন্ধ্যায় কেন্দ্রের ডাকে বৈঠকে বসেন নৌকার বিদ্রোহী প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরান, তার বোন সংরক্ষিত নারী আসনের এমপি আঞ্জুম সুলতানা সীমা। ওই বৈঠকে তারা ছাড়াও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম-সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে দলের যুগ্ম-সাধারণ আ ফ ম বাহাউদ্দিন নাছিম সাংবাদিকদের জানান, আওয়ামী লীগ একটি বৃহৎ রাজনৈতিক দল। আওয়ামী লীগে প্রতিযোগিতা থাকে। কিন্তু দিন শেষে ঐক্যবদ্ধ হতে ভুল করে না। আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনেও তাই হতে যাচ্ছে।

তিনি আরও জানান, কুমিল্লার ঐতিহ্যবাহী আওয়ামী পরিবার বীর মুক্তিযোদ্ধা আফজাল খানের পরিবার। তারা অতীতেও দলের জন্য ত্যাগ স্বীকার করেছেন। কুমিল্লা সিটি নির্বাচনেও সেটা হতে যাচ্ছে। বীর মুক্তিযোদ্ধা প্রয়াত আফজাল খানের ছেলে মাসুদ পারভেজ খান তার প্রার্থীতা থেকে সরে দাঁড়াবেন বলে সিদ্ধান্ত হয়েছে।

এসইউজে/এএএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]