খালেদা-ফখরুলের আরোগ্য কামনায় এনপিপির দোয়া মাহফিল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৬ পিএম, ০২ জুলাই ২০২২
খালেদা জিয়া ও মির্জা ফখরুলের আরোগ্য কামনায় এনপিপির দোয়া অনুষ্ঠান

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের রোগমুক্তি কামনায় মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে জোট শরিক ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)। শনিবার (০২ জুলাই) বাদ জোহর রাজধানীর মতিঝিলে এনপিপি চেয়ারম্যানের অস্থায়ী কার্যালয়ে এ কর্মসূচির আয়োজন করা হয়।

দোয়া মাহফিলের আগে সংক্ষিপ্ত বক্তব্যে এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, ২০ দলীয় জোটনেত্রী খালেদা জিয়া গুরুতর অসুস্থ। চিকিৎসকরা তাকে অবিলম্বে বিদেশে উন্নত চিকিৎসার পরামর্শ দিয়েছেন। কিন্তু রাজনৈতিক প্রতিহিংসার কারণে সরকার তাকে বিদেশ যাওয়ার অনুমতি দিচ্ছে না। আমরা অবিলম্বে খালেদা জিয়ার স্থায়ী মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবি জানাই।

তিনি আরও বলেন, এবার সরকার ইলেক্ট্রিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে কারচুপি করে ক্ষমতায় থাকতে চায়। ইভিএম হচ্ছে সয়ংক্রিয়ভাবে নীরবে ভোট চুরির যন্ত্র। তাই ইভিএমের মাধ্যমে নির্বাচন দেশের জনগণ মানে না। ভোট হতে হবে ব্যালট পেপারে, নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে। তাই সরকারকে অবিলম্বে পদত্যাগ, সংসদ বিলুপ্ত ও ইভিএম বাতিল করতে হবে।

ড. ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে ও এনপিপি মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফার সঞ্চালনায় দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন- ২০ দলীয় জোট শরিক জাতীয় পার্টির (জাফর) ভারপ্রাপ্ত মহাসচিব আহসান হাবিব লিংকন, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) একাংশের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএল) মহাসচিব অ্যাডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, এনডিপি চেয়ারম্যান ক্বারী আবু তাহের, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান অ্যাডভোকেট আজহারুল ইসলাম, গণ দলের চেয়ারম্যান এটিএম গোলাম মওলা চৌধুরী, জাতীয়তাবাদী কৃষক দলের সহ-সাধারণ সম্পাদক মফিজুর রহমান লিটন, সাবেক ছাত্রনেতা সুরঞ্জন ঘোষ প্রমুখ।

আলোচনা শেষে খালেদা জিয়া ও মির্জা ফখরুল ইসলামসহ অসুস্থ সব নেতার রোগমুক্তি ও দেশ-জাতির কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মুফতি মাওলানা হাসিবুর রহমান।

কেএইচ/এসএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]