৪ ফেব্রুয়ারি বিক্ষোভ সমাবেশ করবে গণতন্ত্র মঞ্চ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৭ পিএম, ২৫ জানুয়ারি ২০২৩

গ্যাস, তেল, বিদুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদ ও সব রাজবন্দীর মুক্তির দাবিতে ৪ ফেব্রুয়ারি রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ সমাবেশ করবে গণতন্ত্র মঞ্চ।

বুধবার (২৫ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘সরকার ও শাসনব্যবস্থা পরিবর্তনের লক্ষ্যে ঐক্যবদ্ধ হোন, ১৪ দফা কর্মসূচির ভিত্তিতে যুগপৎ আন্দোলন জোরদার করুন’ শিরোনামে গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার দাবিতে গণতন্ত্র মঞ্চের আয়োজিত সমাবেশ শেষে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না এ ঘোষণা দেন।

আরও পড়ুন>>> ‘গণতন্ত্র মঞ্চ’ নামে নতুন রাজনৈতিক জোটের আত্মপ্রকাশ

সভাপতির বক্তব্যে মান্না বলেন, ‘এ সরকার এখন একবার আইএমএফের কাছে যায়, একবার ওয়ার্ল্ড ব্যাংকের কাছে যায়, একবার এডিবির কাছে যায়। অন্যের কাছে ভিক্ষা করা ছাড়া এ সরকারের এখন বাঁচার কোনো উপায় নেই।’

তিনি আরও বলেন, ‘এক কর্মসূচির পর আরেক কর্মসূচি আসে। আমরা আসি, যাই, আবার আসি। কিন্তু প্রত্যেক কর্মসূচিই একটির চেয়ে আরেকটি আরও শক্তিশালী, আরও সাহস সঞ্চার করে। আগামীতে আমরা আরও শক্তি সঞ্চার করে আবারও রাস্তায় আসবো’।

আরও পড়ুন>>> যুগপৎ আন্দোলনে একমত বিএনপি-গণতন্ত্র মঞ্চ

সমাবেশে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, ‘নব্বইয়ের দশক থেকে বিভিন্ন দেশে কর্তৃত্ববাদের চর্চা করা হয়েছে। যেখানে নির্বাচন মোড়ক আকারে থাকবে। নির্বাচন নিয়ে প্রার্থী বাছাই হবে এমন কি টেলিভিশনে তা নিয়ে ডিবেট হবে। কিন্তু ভোটের দিন মানুষ নির্ধারণ করবে না যে কে নির্বাচিত হবে। বরং যারা ক্ষমতায় আছেন তারা নির্ধারণ করবে যে কারা ক্ষমতা পাবে৷ যা আওয়ামী লীগ ১৮ সালে করেছে এবং এখন বাজারে কথা শুনতে পাই যে, তারা বলেছে আসেন আপনারা আমরা সিট ভাগাভাগি করি। এটা হচ্ছে কর্তৃত্ববাদের মডেল।’

গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেন, ‘যারা দেশ ও দেশের মানুষের জন্য নিজের জীবন উৎসর্গ করে জীবন দিয়েছেন তারাও এ রকম একটা রাষ্ট্র দেখতে চায়নি। আওয়ামী লীগের হাত থেকে আমাদের দেশ ও দেশের মুক্তি ছিনিয়ে আনতে হবে।’

আরও পড়ুন>>> সরকারবিরোধী আন্দোলনে বিএনপি-গণতন্ত্র মঞ্চ

সমাবেশে আরও বক্তব্য দেন ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক রফিকুল ইসলাম বাবলু, জেএসডির সাধারণ সম্পাদক শহিদ উদ্দিন মাহমুদ প্রমুখ।

কেএইচ/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।