তত্ত্বাবধায়ক সরকার গঠন করে জনগণকে রেহাই দিন: অলি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩২ পিএম, ১৮ মার্চ ২০২৩

সময় থাকতে সরকারকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট অলি আহমদ বলেছেন, তত্ত্বাবধায়ক বা অন্তর্বর্তীকালীন সরকার গঠন করে জনগণকে রেহাই দিন। গণতন্ত্র ফিরিয়ে দিন। সুশাসন ও ন্যায়বিচার কায়েম করুন। অন্যথায় সামনে বিপদ অপেক্ষা করছে।

তিনি বলেন, জনগণের মনোভাব বোঝার চেষ্টা করুন। তাহলে সঠিক উত্তর ও পন্থা পেয়ে যাবেন। ক্ষমতায় থাকার লোভ বিপদের কারণ হতে পারে। অতীত অভিজ্ঞতা তাই বলে।

শনিবার (১৮ মার্চ) রাজধানীর পূর্ব-পান্থপথের এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক প্রতিবাদ সমাবেশে এ কথা বলেন তিনি।

অলি বলেন, দেশে আইনশৃঙ্খলার চরম অবনতি ঘটেছে। কথায় কথায় মারামারি খুনোখুনি। সবার মধ্যে অস্থিরতা পরিলক্ষিত হচ্ছে। বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগ দ্বারা ছাত্রছাত্রী নির্যাতন/অনৈতিক কর্মকাণ্ড অহরহ ঘটছে। সরকারের পৃষ্ঠপোষকতায় ধরাছোঁয়ার বাইরে থেকে আলিশান জীবন-যাপন করছে ইয়াবা কারবারিরা।

তিনি বলেন, বিভিন্ন সোর্স থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী দেশে বিপুল অস্ত্র ঢুকছে। পুলিশ বাহিনী বিষয়টি জানে না এমন নয়, কিন্তু কেন অবৈধ অস্ত্র জব্দ করা হচ্ছে না। দেশের দেড় লাখ অস্ত্রের হালনাগাদ তথ্য নেই পুলিশের কাছে। অথচ ২০১৮ সালে পুলিশ-বিজিবি এবং সন্ত্রাসীরা অস্ত্র নিয়ে দিনের ভোট রাতে সম্পন্ন করেছিল। পুলিশ ও র‌্যাব জানে অবৈধ অস্ত্র কোথায় আছে। দেরিতে হলেও এ অবৈধ অস্ত্র জব্দের উদ্যোগ নিতে হবে।

বায়ুদূষণে ঢাকা ও চট্টগ্রামসহ বিভিন্ন মহানগরে আন্তর্জাতিক মানদণ্ড অতিক্রম করেছে। আগামী ৬ বছর তাপমাত্রা বাড়তে পারে। ঢাকা প্রায় সময় বায়ুদূষণে ১ নম্বরে অবস্থান করে। এ অবস্থা থেকে মুক্তির জন্য আমাদের সবাইকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। আবহাওয়া, অবৈধ অস্ত্র ও নাজুক অর্থনৈতিক পরিস্থিতি কাউকে ছাড় দেবে না।

এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন, এলডিপির প্রেসিডিয়াম সদস্য নেয়ামুল বশির, আওরঙ্গজেব বেলাল, এসএম মোরশেদ, ভাইস প্রেসিডেন্ট মাহে আলম চৌধুরী, উপদেষ্টা মাহবুবুর রহমান, মোছা. কারিমা খাতুন, যুগ্ম মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি, আইনবিষয়ক সম্পাদক আবুল হাসেম ও প্রচার সম্পাদক ঘোষ প্রমুখ।

কেএইচ/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।