জেসমিনের মৃত্যুর ঘটনায় নারী ও শিশু অধিকার ফোরামের উদ্বেগ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:১২ এএম, ২৮ মার্চ ২০২৩

র‍্যাব হেফাজতে নওগাঁ সদর উপজেলার চণ্ডীপুর ইউনিয়ন ভূমি কার‍্যালয়ে অফিস সহকারী পদে কর্মরত সুলতানা জেসমিনের ‘মৃত্যুর’ ঘটনায় গভীর উদ্বেগ জানিয়েছে নারী ও শিশু অধিকার ফোরাম। 

সোমবার (২৭ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এর নিন্দা ও প্রতিবাদ জানান সংগঠনটির আহ্বায়ক ও বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান এবং দলটির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সংগঠনের সদস্য সচিব নিপুণ রায় চৌধুরী।

বিবৃতিতে নেতারা বলেন, নওগাঁ সদর উপজেলার চণ্ডীপুর ইউনিয়ন ভূমি কার‍্যালয়ে অফিস সহকারী পদে কর্মরত সুলতানা জেসমিনকে একটি অভিযোগের পরিপ্রেক্ষিতে র‍্যাব কর্তৃক আটক ও পরবর্তীতে র‍্যাবের হেফাজতে তার মৃত্যু প্রমাণ করে দেশে আইন-কানুনের কোনো বালাই নেই। গোটা দেশটাই যেন জুলুমের নগরীতে রূপান্তরিত হয়েছে।

আরও পড়ুন: র‍্যাবের হাতে গ্রেফতার নারীর মৃত্যু 

তারা আরও বলেন, র‍্যাব-পুলিশের হেফাজতে বিরোধীদলের নেতাকর্মীসহ সাধারণ মানুষের মৃত্যু এখন স্বাভাবিক ঘটনায় পরিণত হয়েছে। শুধু পুরুষ মানুষ নয়, ঘর থেকে বের হয়ে নিরাপদে ঘরে ফিরে যাওয়ার ন্যূনতম নিশ্চয়তা নারীদেরও নেই। র‍্যাব হেফাজতে নওগাঁ সদর উপজেলার চণ্ডীপুর ইউনিয়ন ভূমি কার‍্যালয়ের অফিস সহকারী সুলতানা জেসমিনের মৃত্যু সেটিরই নির্মম বহিঃপ্রকাশ।

আরও পড়ুন: হাইকোর্টে সুরতহাল-ময়নাতদন্তের প্রতিবেদন তলব 

বিবৃতিতে নওগাঁ সদর উপজেলার চণ্ডীপুর ইউনিয়ন ভূমি কার‍্যালয়ের অফিস সহকারী সুলতানা জেসমিনের মৃত্যুর ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন তারা।

কেএইচ/জেএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।