নিরপেক্ষ নির্বাচনের জন্য বন্ধু রাষ্ট্রের সহযোগিতা চাইলেন স্বপন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৩ পিএম, ২৬ মে ২০২৩

অবাধ, নিরপেক্ষ নির্বাচনের জন্য সহযোগিতার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, যেসব বন্ধুরাষ্ট্র বাংলাদেশে অবাধ, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক নির্বাচনের বিষয়ে আগ্রহী তারা বাংলাদেশের প্রতি বন্ধুত্বপূর্ণ সহযোগিতার হাত প্রসারিত করুন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবাধ, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক ও শান্তিপূর্ণ নির্বাচন করতে দৃঢ় প্রতিজ্ঞ। সব পর্যায়ের নির্বাচনে জনমতের প্রতিফলন নিশ্চিত করার লক্ষ্যে সরকার নির্বাচন কমিশনকে পূর্ণ সহযোগিতা করতে অঙ্গীকারবদ্ধ। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনও সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত হবে।

শুক্রবার (২৬ মে) জয়পুরহাট-২ নির্বাচনী এলাকার এক উঠোন বৈঠক ও দোয়া মাহফিলে এ আহ্বান জানান তিনি।

হুইপ স্বপন বলেন, আমাদের নিজস্ব আইন এবং এর যথাযথ প্রয়োগ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করবে। আপনারা আসুন, দেখুন। কিন্তু অনুগ্রহ করে গণতন্ত্রের ধারাবাহিকতা ক্ষুণ্ণ করার জন্য মহল বিশেষের ষড়যন্ত্র থেকে আপনাদের সচেতন থাকতে হবে। আপনারা অবাধ, নিরপেক্ষ নির্বাচনের জন্য সহযোগিতা করুন। অগণতান্ত্রিক উদ্যোগ এ অঞ্চলে জঙ্গিবাদের উত্থান ও শান্তি বিনষ্টে সহায়ক পরিবেশের উদ্ভব ঘটাবে। তাই আঞ্চলিক ও আন্তর্জাতিক শান্তি ও স্থিতিশীলতার স্বার্থে ভাবাবেগে তাড়িত হবেন না।

জয়পুরহাটের কালাই ও ক্ষেতলাল উপজেলায় অনুষ্ঠিত উঠোন বৈঠকে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট কাজী রাব্বিউল হাসান মোনেম, আওয়ামী লীগ নেতা আব্দুল মজিদ মন্ডল, মিনফুজুর রহমান মিলন, মোস্তাকিম মন্ডল, জাহিদুল আলম বেনু, গোলাম মোস্তফা, সিরাজুল ইসলাম বুলু প্রমুখ।

এসইউজে/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।