শেখ হাসিনা ফিরেছেন বলেই মানুষের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে: সুজিত

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২১ পিএম, ৩০ মে ২০২৩

শেখ হাসিনা দেশে ফিরে এসেছিলেন বলেই আজ সাধারণ মানুষ এবং শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী। তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার পর শেখ হাসিনা দেশে ফিরে এসেছিলেন বলেই আমরা গণতন্ত্র ফিরে পেয়েছি, মানুষের ভাগোন্নয়ন হয়েছে।

মঙ্গলবার (৩০মে) বিকেলে চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জেলা জাতীয় শ্রমিক লীগ এ সভার আয়োজন করে।

সুজিত রায় নন্দী বলেন, বঙ্গবন্ধুকন্যা যেদিন ফিরে এসেছিলেন, সেদিন প্রকৃতিও অঝোর ধারায় কেঁদেছিল। সেদিন এয়ারপোর্টে লাখ লাখ জনতার মুখে স্লোগান ছিল, ‘ঝড়বৃষ্টি আঁধার রাতে, শেখ হাসিনা আমরা আছি তোমার সঙ্গে’।

তিনি বলেন, বঙ্গবন্ধু বিশ্বের নিপীড়িত-নির্যাতিত মানুষের নেতা ছিলেন। ন্যায় ও নীতির পক্ষে ছিল তার দৃঢ় অবস্থান। তিনি দেশের মানুষের জন্য সবসময়ই কাজ করে গেছেন। বাঙালি জাতিকে বিশ্বের মাঝে মাথা উঁচু করে দাঁড়াতে শিখিয়েছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দীন আহমেদ। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

জাতীয় শ্রমিক লীগ চাঁদপুর জেলা শাখার সভাপতি মাহবুবুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. ওহিদুল ইসলামের (ওহিদ) সঞ্চলনায় সভায় বক্তব্য রাখেন- চাঁদপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহিরুল ইসলাম, শ্রমবিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী, সাবেক শ্রমবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম ভুইঁয়া, সদস্য অ্যাডভোকেট বদিউজ্জামাল কিরণ, শ্রমিক নেতা মঞ্জু মাঝি প্রমুখ।

এসময় চাঁদপুর জেলা এবং বিভিন্ন উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসইউজে/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।