আফছারুল আমীনকে চিরবিদায় জানালো আওয়ামী লীগ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৯ পিএম, ০৩ জুন ২০২৩

শ্রদ্ধা আর ভালোবাসায় সিক্ত হলেন চট্টগ্রাম ১০ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী আফছারুল আমীন। শনিবার (৩ জুন) সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে জানাজা শেষে তাকে শ্রদ্ধা জানানো হয়।

জানাজায় অংশ নেন মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্য, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাসহ নানা শ্রেণি-পেশার মানুষ।

প্রথমে আফছারুল আমীনের মরদেহে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তাদের সামরিক সচিবদ্বয় শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। শ্রদ্ধা জানানো হয় স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরীর পক্ষ থেকেও। এছাড়া শ্রদ্ধা জানান ডেপুটি স্পিকার শামসুল হক টুকুসহ চিফ হুইপ ও হুইপরা।

এরপর আওয়ামী লীগের পক্ষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জ্যেষ্ঠ নেতাদের নিয়ে আফছারুল আমীনের প্রতি শ্রদ্ধা জানান। এসময় জাতীয় ও দলীয় পতাকা দিয়ে মরহুমের দেহ ঢেকে দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ কেন্দ্রীয় নেতারা।

এছাড়া আরও শ্রদ্ধা জানায় যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ, স্বাধীনতা চিকিৎসক পরিষদসহ নানা সংগঠন।

এর আগে শুক্রবার (২ জুন) বিকেল ৪টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আফছারুল আমীন। তিনি দীর্ঘদিন ক্যানসারে আক্রান্ত ছিলেন।

ডা. আফছারুল আমীন একজন বীর মুক্তিযোদ্ধা। তিনি চট্টগ্রাম-১০ আসনে ১৯৯৬ সালে প্রথমবার নির্বাচন করেন। এরপর টানা পাঁচবার এ আসনে নৌকার প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন তিনি। এরমধ্যে ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে তিনি নির্বাচিত হন।

তিনি নৌপরিবহন মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে মন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ তিনি শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ছিলেন। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্বও পালন করেছেন প্রবীণ এ নেতা।

এসইউজে/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।