বিএনপির লক্ষ্যই দুঃশাসনের অবসান: রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৪ পিএম, ০৮ জুন ২০২৩

বর্তমান সরকারের দুঃশাসন ও কর্তৃত্ববাদী শাসনের অবসান ঘটানোই বিএনপির আন্দোলন কর্মসূচির লক্ষ্য বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (৮ জুন) রাজধানীর আরামবাগ নটরডেম কলেজের সামনে পুলিশি ব্যারিকেডের মুখে তিনি দেওয়া সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ কথা জানান।

এদিন অসহনীয় লোডশেডিং এবং বিদ্যুৎ খাতে ব্যাপক দুর্নীতির প্রতিবাদে বিএনপির পূর্বঘোষিত মতিঝিল বিদ্যুৎ ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালনের উদ্দেশে মিছিল নিয়ে নয়াপল্টন থেকে নটরডেম কলেজের সামনে গেলে পুলিশের ব্যারিকেডের মুখে পড়েন বিএনপি নেতাকর্মীরা। পরে সেখানেই বক্তব্য রাখেন দলটির নেতারা।

এসময় রিজভী বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, বিদেশি চাপের কাছে তিনি মাথা নত করবেন না। কিন্তু প্রধানমন্ত্রীকে জনগণের শক্তির কাছেই মাথানত করতে হবে।

অবস্থান শেষে ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক এবং সাধারণ সম্পাদক নিপুন রায় চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল স্মারকলিপি দেওয়ার উদ্দেশে মতিঝিলের ওয়াপদা ভবনে যান এবং স্মারকলিপি দেন।

রিজভী বলেন, আজকে সরকারের পতন অত্যাসন্ন। বিদ্যুৎ খাতে প্রায় ১৫৪টি প্ল্যান্টের মধ্যে মাত্র ৪৯টি কোনরকম চালু আছে, ১০৪টি প্রায় বন্ধ।

বিএনপির এ মুখপাত্র বলেন, বর্তমান সরকার জনগণের অধিকারকে কারাবন্দি করেছে, গোটা দেশকে বন্দিশালা করেন। এ অবস্থার অবসান ঘটাতে হবে। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরীর সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন- বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফৎ আলী সপু, ঢাকা জেলা বিএনপির সাবেক সভাপতি ডা. দেওয়ান সালাউদ্দিন বাবু, নির্বাহী কমিটির সদস্য তমিজ উদ্দীন ও ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ওমর ফারুক কাওসার প্রমুখ।

কেএইচ/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।