নির্বাচন প্রতিহত করতে না পারলে দেশে ইজ্জত নিয়ে থাকা যাবে না: নুর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ২৬ নভেম্বর ২০২৩

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রতিহত করতে না পারলে এদেশে মান-ইজ্জত নিয়ে থাকা যাবে না বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের (একাংশ) সভাপতি নুরুল হক নুর।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, দেশের মানুষকে বাঁচাতে, নিজেকে বাঁচাতে এই জালেম সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। বাম-ডান সবাই মিলে এই সরকারকে প্রতিহত করে গণতন্ত্রের পতাকা পতপত করে উড়াতে হবে।

রোববার (২৬ নভেম্বর) রাজধানীর বিজয়নগরে পানির ট্যাংকি মোড় এলাকায় সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

এদিন তফসিল বাতিল, সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দাবিতে বিরোধীদলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির সমর্থনে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে সংক্ষিপ্ত সমাবেশ করে গণঅধিকার পরিষদ (একাংশ)।

সমাবেশে নুর বলেন, আওয়ামী লুটেরারা দেশের টাকা পাচার করে দুবাই, সিঙ্গাপুর, মালয়েশিয়ায় সেকেন্ড হোম করেছে। গত ১৫ বছরে ১৬ লাখ কোটি টাকা পাচার করেছে। রিকশাওয়ালা, দারোয়ান, শ্রমিকের টাকায় রাষ্ট্রপতি সিঙ্গাপুরে হার্ট সার্জারি করেন। প্রধানমন্ত্রী লন্ডনে চিকিৎসা নেন। আর এদেশের জনগণ ঢাকা মেডিকেলে অসহায়ের মত কাতরায়। পিজি হাসপাতালের বারান্দায় দৌড়াদৌড়ি করে।

তিনি আরও বলেন, গণতন্ত্র ছাড়া এদেশের মানুষের মুক্তি আসবে না। ভারতীয় তাবেদারদের হাত থেকে আমরা মুক্তি পাবো না। এ লড়াই চলমান থাকবে।

এসএম/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।