আসন ভাগাভাগি নিয়ে আপাতত কোনো আলোচনা নেই: চুন্নু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ১০ ডিসেম্বর ২০২৩
ফাইল ছবি

আওয়ামী লীগের সঙ্গে জাতীয় পার্টির (জাপা) আসন ভাগাভাগির বিষয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করেননি জাপার মহাসচিব মুজিবুল হক চুন্নু। আসন ভাগাভাগি প্রসঙ্গে তিনি বলেন, গতকালও ভোটের পরিবেশ নিয়ে আওয়ামী লীগের সঙ্গে আলোচনা হয়েছে। আপাতত আসন ভাগাভাগির বিষয়ে কোনো আলোচনা আমাদের নেই। আমরা পরিবেশ পরিস্থিতি পর্যবেক্ষণ করছি।

রোববার (১০ ডিসেম্বর) দুপুরে বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে গণমাধ্যমের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এসময় চুন্নু বলেন, যেখানে সংসদীয় পদ্ধতিতে সরকার আছে, সেখানে এমন আসন ভাগাভাগি হয়। অনেক দেশে এমনটি হয়, আমাদের দেশেও হয়েছে। আমরা নিজেরাও আসন ভাগাভাগি করেছি। জাতীয় পার্টির আসন ভাগাভাগির বিষয়ে আপাতত কোনো আলোচনা নেই। আবারও যে আসন ভাগাভাগি হবে না এটা যেমন ঠিক নয়, আবার ভাগাভাগি হবে এটাও ঠিক নয়।

আরও পড়ুন>>> বৈঠক করলো আওয়ামী লীগ-জাতীয় পার্টি

ভোটের পরিবেশ নিয়ে গতকাল আওয়ামী লীগের সঙ্গে আলোচনা হয়েছে জানিয়ে চুন্নু বলেন, ‘এ আলোচনা নির্বাচন পর্যন্তই থাকবে। আমরা একটা অর্থবহ ও ভালো নির্বাচন চাই। সেই অর্থবহ নির্বাচন করতে গেলে টাইম টু টাইম শাসক দলের সঙ্গে যোগাযোগ হয়। তারাও করে, আমরাও করি।’

তিনি বলেন, রাজনীতিতে কোনো কিছু উড়িয়ে দেওয়া সম্ভব নয়। রাজনীতিতে আলোচনা শব্দটা ব্যবহার হয়।

তিনি বলেন, ‘আমরা পরিবেশ পরিস্থিতি অবজার্ভ করছি। আপনারা যেটা ইঙ্গিত দিলেন সেটা হবে না, এমন কোনো কথা নেই। হতেও পারে। রাজনীতিতে শেষ বলে কিছু নেই। ভালো নির্বাচন করতে ক্ষমতাশীন দলের সঙ্গে যোগাযোগ করছি। ভোটারদের অংশগ্রহণ বাড়ানোতেই আমাদের আগ্রহ। যত বেশি ভোট আসবে, তত বেশি আমাদের লাভ।’

এসএম/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।