বন্ধুরাষ্ট্র নিয়ে দোষারোপের রাজনীতি না করার আহ্বান কাদেরের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৬ পিএম, ২২ মে ২০২৪
ফাইল ছবি

প্রতিবেশী বন্ধুরাষ্ট্রকে নিয়ে দোষারোপের রাজনীতি না করতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (২২ মে) দলটির কেন্দ্রীয় কার্যালয়ে সাংস্কৃতিক উপ-কমিটির অনুষ্ঠানে যোগ দিয়ে এ আহ্বান জানান তিনি।

ভারতে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার খুন হওয়ার ঘটনায় বিএনপির নেতাদের সমালোচনার জবাবে ওবায়দুল কাদের বলেন, বন্ধুরাষ্ট্রে গিয়ে বিএনপি সালাউদ্দিন তো জীবননাশ হয়নি। বন্ধুরাষ্ট্র নিয়ে কথায় কথায় দোষারোপের রাজনীতি না করতে আমি তাদের আহ্বান জানাচ্ছি।

এসময় মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, সাড়ে ৩৫ হাজার মানুষকে নির্বিচারে হত্যা করেছে ইসরায়েল। যুক্তরাষ্ট্রে মানবাধিকার চরমভাবে লঙ্ঘিত হচ্ছে। গাজার গণহত্যাকে যারা স্বীকার করে না, যারা গাজার গণহত্যার সহযোগী, এসব যদি গণতন্ত্রের অংশ হয় তাহলে তাদের নিষেধাজ্ঞা নিয়ে বাংলাদেশের মাথাব্যথা নেই।

আরও পড়ুন

এসময় সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদের নিষেধাজ্ঞার বিষয়ে ইঙ্গিত করে তিনি বলেন, সেনাবাহিনীর নিজস্ব নিয়ম-কানুন রয়েছে। সেখানে কেউ অপরাধী হলে তাদের ছাড় দেওয়ার মতো লোক বঙ্গবন্ধুকন্যা নন।

আওয়ামী লীগের আসন্ন প্ল্যাটিনাম জুবিলির অনুষ্ঠানে সাংস্কৃতিক অঙ্গনের মানুষদের অনেক বড় ভূমিকা থাকবে বলেও জানান সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি দাবি করেন, একসময় দেশের নারী ও তরুণরা আওয়ামী লীগ থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল। এখন শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বে এককথায় তারা নৌকায় সমর্থন এবং ভোট দিচ্ছে।

এসইউজে/এমএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।