আজিজ-বেনজীরদের অপরাধী বানালো কারা: গয়েশ্বর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৭ পিএম, ২৫ মে ২০২৪

বাংলাদেশের সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সাবেক দুই প্রধান আজিজ আহমেদ ও বেনজীর আহমেদ এবং সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে ‘অপরাধী’ কে বানিয়েছে সেই প্রশ্ন রেখেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক আলোচনা সভায় এ প্রশ্ন করেন তিনি।

‘অপরাধ করলে কেউ পারবে না’ গত শুক্রবার দেওয়া ওবায়দুল কাদের বক্তব্যের জবাব দিতে গিয়ে গয়েশ্বর বলেন, সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সাবেক দুই প্রধান এবং আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যা নিয়ে আমরা মনে হয় অনেকে তুষ্টিতে আছি। এই যে বেনজীর আহমেদের সম্পদ এবং ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হলো; মার্কিন নিষেধাজ্ঞার পর আজিজ আহমেদ সরকারের ওপর দায় চাপিয়েছে বলে শুনেছি এবং ওবায়দুল কাদের বলেছেন, ‘অপরাধীকে শাস্তি পেতেই হবে।’ এই অবস্থায় আমার প্রশ্ন তাদের অপরাধী বানালো কারা?

তিনি আরও বলেন, এই যে বিনাভোটে নির্বাচন- ১৫৩ জন বিনাভোটে এমপি ও দিনের ভোট রাতে হলো- এখন চোখ ওল্টাতে পারবেন? যদি পাল্টা চোখ ওল্টায় তাহলে তো ঝিনাইদহের এমপির মতো ঘটনা ঘটতেও তো পারে। আসলে আপনারা যা বলছেন, তা জনদৃষ্টি ভিন্ন দিকে নিতে বলেছেন। আসলে এরা সবাই খালাস পাবেন।

বেনজীর আহমেদের সম্পদ জব্দ করলেও মামলার ট্রায়াল হয়নি উল্লেখ করে গয়েশ্বর বলেন, সেই মামলায় বেনজীর হাজিরাও দেননি। উচ্চ আদালত থেকে জামিনও নেননি। তিনি তো এসব কোনো কেয়ার করছেন না। সম্পদ জব্দ করলেও বেনজীরকে গ্রেফতারের কোনো আদেশ দিয়েছেন? দেননি।

বিএনপির এই নেতা বলেন, ওয়ান ইলেভেনে তারেক রহমানকে গ্রেফতারের মূল কারণ ছিল সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ব্লাকমেইল করা। তাদের বিরুদ্ধে যত মামলা হয়েছে সব মামলাই ছিল রাজনৈতিক উদ্দেশ্যে করা।

কেএইচ/জেডএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।