নিউইয়র্কে রবীন্দ্র সন্ধ্যা 'বাঁধ ভেঙে দাও'

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৩:২৯ পিএম, ২৭ নভেম্বর ২০১৭

একুশে পদকপ্রাপ্ত সংগীত শিল্পী প্রয়াত রামকানাই দাসের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে রবীন্দ্র সঙ্গীত সন্ধ্যা ‘বাঁধ ভেঙে দাও’ অনুষ্ঠিত হয়েছে। শনিবার জ্যাকসন হাইটসের পাবলিক স্কুল-৬৯ এর মিলনায়তনে এ অনুষ্ঠান আয়োজিত হয়।

যুক্তরাষ্ট্রে জন্ম নেয়া ও বেড়ে ওঠা নতুন প্রজন্মের শিল্পীদের রবীন্দ্র সঙ্গীত, শাস্ত্রীয় সঙ্গীত, খেয়াল রাগ তাল লয়, ক্লাসিক্যাল নৃত্য ও কণ্ঠের জাদুতে মোহাবিষ্ঠ হয়ে থাকেন দর্শক-শ্রোতারা। সঙ্গীতের মাঝে ডুবে থাকা দর্শক-শ্রোতারা এ অনুষ্ঠানে মুগ্ধ হন।

প্রবাসের উপস্থাপক ফাতেমা সাহাব রুমা ও ফারুখ ফয়সালের যৌথ সঞ্চালনায় এ অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন হোস্ট সংগঠনের পরিচালক-অধ্যক্ষা কাবেরী দাস এবং তার কন্যা পারমিতা মুমু। গানের সঙ্গে বেহালায় ছিলেন মুমুর বোন শ্রুতিকণা দাস। সঙ্গীতে আরও অংশ নেন জনপ্রিয় শিল্পী শাহ মাহবুব, নন্দীনী পোদ্দার, মোর্শেদ খান অপু, প্রতিমা দাস প্রমুখ।

অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য দেন প্রবীণ শিল্পী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুতলিব বিশ্বাস। উল্লেখ্য, ‘সঙ্গীত পরিষদ’র প্রতিষ্ঠাতা ও পরিচালক কাবেরী দাস হচ্ছেন রামকানাই দাসের কন্যা।

এমআরএম/আইআই

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :