ইতালিতে বরিশাল বিভাগ সমিতির বার্ষিক বনভোজন

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি
প্রকাশিত: ১২:০২ পিএম, ২৪ জুলাই ২০১৮

ইতালিতে পিরোজপুর জেলা সমিতি, বরিশাল বিভাগ যুব সমিতি ও বরিশাল জেলা সমিতির সার্বিক সহযোগিতায় বার্ষিক বনভোজন ও শিক্ষা সফর অনুষ্ঠিত হয়েছে। প্রতি বছরের মতো এবারও বনভোজনের আয়োজন করে ইতালির বরিশাল বিভাগ সমিতি। ‘সম্প্রীতির ভ্রাতৃত্বের বন্ধনে আমরা’ স্লোগানকে সামনে রেখে রোববার (২২ জুলাই) এ বনভোজনের আয়োজন করা হয়। এতে রোম থেকে চারটি বাসযোগে প্রায় তিন শতাধিক প্রবাসী অংশগ্রহণ করেন।

প্রবাসে শত ব্যস্ততার মাঝে একটু প্রশান্তির জন্য ইতালি প্রবাসী বরিশাল বিভাগ সমিতি ছুটে চলে প্রাকৃতিক সৌন্দর্য আর সবুজের সমারোহে ঘেরা পিয়েডিলুকো লেক তেরনিতে। প্রকৃতির এই অজানা মনোমুগ্ধকর সৌন্দর্য উপভোগ করে মন যেন অজানা গন্তব্যে হারিয়ে যায়। মনোমুগ্ধকর পরিবেশ, নানা রকম খেলাধুলা আর কৌতুক, হাসি, আনন্দ, আড্ডায় মেতে ছিলেন বনভোজনে আসা অতিথিগণ। দিনব্যাপী এ বনভোজনে মধ্যাহ্নভোজ শেষে র‍্যাফেল ড্র, ক্রীড়া প্রতিযোগিতা, আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

italy

বরিশাল বিভাগ সমিতির সভাপতি নজরুল ইসলাম মাঝির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ রব মিন্টুর পরিচালনায় বনভোজনে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগ সমিতির প্রধান উপদেষ্টা ও ইতালি বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি জি এম কিবরিয়া, ইতালি আওয়ামী লীগের সভাপতি হাজী মো. ইদ্রিস ফরাজী, শরীয়তপুর জেলা সমিতির সভাপতি আ. রব ফকির, ইতালি আওয়ামী লীগের সহ-সভাপতি মিজানুর রহমান মিজান, কুমিল্লা জেলা সমিতির সাবেক সভাপতি দীন মোহাম্মদ দীনু, নোয়াখালী জেলা সমিতির সাধারণ সম্পাদক শাকন, কিশোরগঞ্জ জেলা সমিতির সভাপতি শেখ ইসহাক, গোপালগঞ্জ জেলা সমিতির সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, ইতালি যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি উজ্জল মৃধা, কিশোরগঞ্জ জেলা সমিতির সাংগঠনিক সম্পাদক জি আর মানিক, বাংলাদেশ সমিতির মহিলা সম্পাদিকা রীনা কবির, অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সদস্য সচিব জমির হোসেন, দৈনিক প্রবাসী সম্পাদক খান রিপন, সাংবাদিক এম এম হক রাজু, শিমুল রহমান, মনিকা ইসলাম, হেনা আক্তার ফাহিমাসহ আরও অনেকে।

italy

আয়োজক সংগঠকদের মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগ সমিতির সহ-সভাপতি ইমাম হাসান লিখন, মো. শাহীন, যুগ্ম সম্পাদক এ্যাড. আনিসুজ্জামান, মো. সোহেল খান, বরিশাল বিভাগ যুব সমিতির সভাপতি মেহেদী হাসান, যুগ্ম সম্পাদক নাদিম মাহমুদ, বরিশাল জেলা সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাক আহমেদ, সাধারণ সম্পাদক স্বপন হাওলাদার, বরিশাল জেলা সমিতির সহ-সভাপতি আরিফ হোসেন, পিরোজপুর জেলা সমিতির সভাপতি কামাল হোসেন, সাধারণ সম্পাদক সুমন মজিবুর, যুগ্ম সম্পাদক বাহাদুর কাজী, সাংগঠনিক সম্পাদক কাজী জাহাঙ্গীর, মহিলা সম্পাদিকা পারভিন আক্তার প্রমুখ।

ক্রীড়া অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা। বনভোজনকে সুন্দর ও সার্থক করতে যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন সভাপতি নজরুল ইসলাম মাঝি ও সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু।

italy

এদিকে এক বিবৃতিতে বরিশাল বিভাগ সমিতি, যুব ও জেলা সমিতির নেতারা বলেন, ‘আপনারা নতুন একটি কমিটি দেখে বিভ্রান্ত হবেন না। বরিশাল বিভাগ সমিতিসহ যুব ও জেলা সমিতির কোনো কমিটি ঘোষণা হয়নি। কিছু পদলোভী পদের লোভে সংগঠন থেকে বের হয়ে নিজেদের সভাপতি সাধারণ সম্পাদক ঘোষণা করেছেন।

মূলধারার বরিশাল বিভাগ সমিতির আগামী সেপ্টেম্বরে নির্বাচন কমিশন গঠন করে সম্পূর্ণ গণতান্ত্রিক প্রক্রিয়ায় কমিটি গঠন করা হবে।’

এসআর/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :