দেশীয় আমেজে জর্ডানে বিজয় দিবস উদযাপন

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৬:১৬ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৮

মহান বিজয় দিবস ২০১৮ উপলক্ষে আম্মান জর্ডানে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে মহান বিজয় দিবসের প্রথম পর্বে সকাল ৯টা ৩০ মিনিটে জাতীয় সঙ্গীতের সুর বাজিয়ে জর্ডানস্থ বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে রাষ্ট্রদূত মো. এনায়েত হোসেন জাতীয় পতাকা উত্তোলন করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মোহাম্মদ মনিরুজ্জামান, দূতালয় প্রধান সালেহা মোজাম্মেলসহ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা।

এরপর অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে দূতাবাসের হলরুমে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় জাঁকজমকপূর্ণ পরিবেশে দেশীয় আমেজে বাংলাদেশের ৪৮তম মহান বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

jordan2

জর্ডানে নিযুক্ত বাংলাদেশ সরকারের রাষ্ট্রদূত মো. এনায়েত হোসেনের সভাপতিত্বে এবং প্রথম সচিব মোহাম্মদ মনিরুজ্জামান এবং তৃতীয় সচিব ও দূতালয় প্রধান সালেহা মোজাম্মেলের যৌথ পরিচালনায় আলোচনা সভার শুরুতে কোরআন তেলাওয়াত পাঠ করেন দূতাবাসের কর্মকর্তা মো. মহিউদ্দিন।

মহান বিজয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দেয়া বাণী পাঠ করেন দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মোহাম্মদ মনিরুজ্জামান।

রাষ্ট্রদূত তার সমাপনী বক্তব্যে বলেন, বর্তমান সরকারের নিরলস পরিশ্রম ও গতিশীল নেতৃত্বের ফলশ্রুতিতে বাংলাদেশ আজ বিশ্বের জন্য উন্নয়নের মডেল। উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় তিনি সব প্রবাসীকে দেশের উন্নয়নে অবদান রাখার এবং জর্ডানে বাংলাদেশের মর্যাদা অটুট রাখার আহ্বান জানান।

jordan3

অনুষ্ঠানে বাংলাদেশ দূতাবাসের সকল কর্মকর্তা কর্মচারী, প্রবাসী ব্যবসায়ী, বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্যসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন। শেষে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সমাপ্তি ঘটে।

ওয়াসীম আকরাম/এমআরএম/এমকেএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]