কানেকটিকাটে ‘মোগো দেশি পিঠা উৎসব’ শনিবার

কৌশলী ইমা কৌশলী ইমা , নিউইয়র্ক প্রতিনিধি
প্রকাশিত: ০৩:২১ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৯

বরিশাল কমিউনিটি অব কানেকটিকাটের ‘মোগো দেশি পিঠা উৎসব’ আগামী শনিবার (১৬ ফেব্রুয়ারি) স্থানীয় ম্যানচেস্টার শহরের কনকর্ডিয়া লুথার্ন চার্চে অনুষ্ঠিত হবে। প্রথমবারের মতো এ উৎসবে কানেকটিকাটের সব প্রবাসীদের আমন্ত্রণ জানানো হয়েছে।

বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত উৎসব চলবে। পিঠা মেলায় বাহারি শীতের পিঠার পসরা সাজিয়ে বসবে বাংলাদেশি নারীরা। শীত মৌসুমের পিঠা যেমন- নকশি পিঠা, সাজ পিঠা, নারিকেল পুলি, জামাই পিঠা, তেলের পিঠা, লবঙ্গ লতিকা, পাটিসাপটা ও মজাদার ঝালের পিঠাসহ রকমারি পিঠার দোকানের ব্যবস্থা থাকবে।

স্বাদের দিক থেকে বাড়তি বৈচিত্র্য আনতে গরম গরম সিঙ্গাড়া, পেঁয়াজু, আলুর চপ, ডিম চপ ও ধনেপাতার চপ প্রভৃতি প্রায় প্রতিটি দোকানেই থাকবে বলে আশা করছেন পিঠা উৎসব কমিটির অন্যতম সদস্য মীর সাব্বির আহমেদ, মোল্লা বাহাউদ্দিন পিয়াল ও নিক্সন বিশ্বাস।

উৎসবে আগত দোকানের পিঠার মান বিবেচনা করে প্রতিযোগিতা ও র‌্যাফেল ড্র’র ব্যবস্থা থাকবে বলে কর্মকর্তারা উল্লেখ করেন। পিঠার দোকান ও প্রতিযোগিতায় অংশ নিতে আগ্রহীরা যোগাযোগ করুন: মেরী হাওলাদার-৮৬০-৫০২-৭৫৭৫, রুমানা আহমেদ-৮৬০-৯৯২-৪৯৬৯ ও নিরা বাহাউদ্দিন-৮৬০-২১৮-৩৯২২।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]