নিউইয়র্কে বাংলা নববর্ষ উদযাপিত

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ১১:৫২ এএম, ১৫ এপ্রিল ২০১৯

নিউইয়র্কে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে যুক্তরাষ্ট্র প্রবাসী বাঙালিদের অন্যতম সামাজিক সংগঠন বাংলা ক্লাব ইউএসএ ইনক গত শনিবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় বাংলাদেশি অধ্যুষিত ব্রঙ্কসের বাংলাবাজার এলাকার একটি রেষ্টুরেন্টে জমকালো অনুষ্ঠানের আয়োজন করে।

বাংলা নববর্ষের প্রথম প্রহরে উৎসবমুখর পরিবেশে কেক কাটা হয়। অনুষ্ঠানমালায় আরও ছিল শুভেচ্ছা বক্তব্য, বৈশাখী আপ্যায়ন ও মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ। সংগঠনের সভাপতি আবুল কালাম পিনুর সভাপতিত্বে এবং সাংস্কৃতিক কর্মী মাকসুদা আহমেদ ও জুঁই ইসলামের উপস্থাপনায় ব্যতিক্রমী এই আয়োজনে আরও বক্তব্য রাখেন ব্যান্ডস’র সহ-সভাপতি রফিকুল ইসলাম, প্রবীণ কমিউনিটি নেতা আবদুল বাছির খান, সংগঠনের উপদেষ্টা মীর সারোয়ার আলী, রুহুল আমিন, সহ-সভাপতি মো. মমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক, প্রচার সম্পাদক সোনার বলাই, কোষাধ্যক্ষ মিজানুর রহমান, সদস্য জুয়েল, চুন্নু, রকিউজ্জামান প্রমুখ।

অনুষ্ঠানে সংগঠনের উপস্থিত কর্মকর্তা ও অন্যান্য অতিথিদের পরিচয় করিয়ে দেয়া হয়। নিউইয়র্কের কমিউনিটি নেতৃবৃন্দ, ব্যবসায়ী, সংস্কৃতি কর্মী, ক্লাব সদস্যদের পরিবার-পরিজনসহ বিপুল সংখ্যক প্রবাসী এতে অংশ নেন।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন শিল্পী তুহিন আজাদ রোজি, শিপু চাকলাদার ও আজিজুল হক। হল ভর্তি দর্শক প্রাণভরে উপভোগ করেন তাদের অসাধারণ পরিবেশনা।

অতিথিরা মনোমুগ্ধকর এ অনুষ্ঠানের জন্য আয়োজকদের প্রশংসা করেন। তারা বলেন, প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে দেশের সংস্কৃতির সঙ্গে পরিচিত করাতে বাংলা ক্লাবের এ আয়োজন সত্যিই অসাধারণ।

আয়োজকরা বলেন, প্রবাসে জন্ম নেয়া ও বেড়ে ওঠা নতুন প্রজন্মের শিশু কিশোরসহ মূলধারায় বাঙালি সংস্কৃতিকে তুলে ধরার প্রত্যয়ে বাংলা ক্লাব প্রতিষ্ঠা করা হয়। তারা বলেন, সে লক্ষকে সামনে নিয়ে আমরা এ আয়োজন করেছি।

সংগঠনের সভাপতি আবুল কালাম পিনু, সহ-সভাপতি মো. মমিনুল ইসলাম ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন এই আয়োজনে সহযোগিতার জন্য সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে আগামীতে আরও আকর্ষণীয় অনুষ্ঠান উপহার দেয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

এমএমজেড/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :