নিউইয়র্কে পানিতে ডুবে বাংলাদেশি তরুণের মৃত্যু

তোফাজ্জল লিটন
তোফাজ্জল লিটন তোফাজ্জল লিটন
প্রকাশিত: ০৮:৩৯ এএম, ০৭ আগস্ট ২০২০

নিউইয়র্কে পানিতে ডুবে এক বাংলাদেশি তরুণের মৃত্যু হয়েছে। ৫ আগস্ট রাত ১০টার দিকে কুইন্স এলাকার একটি সুইমিং পুল থেকে উদ্ধার করে জরুরি বিভাগের কর্মীরা তাকে জ্যামাইকা হাসপাতালে নিয়ে যায়। সেখানেই মধ্যরাতে তাকে মৃত ঘোষণা করা হয়।

ধারণা করা হচ্ছে কার্ডিয়াক অ্যারেস্টের কারণে মার্যান রহমানের মৃত্যু হয়েছে। তবে ময়নাতদন্তের ফলাফল না আসা পর্যন্ত তার মৃত্যুর প্রকৃত কারণ জানা যাচ্ছে না। মেধাবী ছাত্র হিসেবে পরিচিত মার্যান রহমান নিউইয়র্কের বিখ্যাত ব্রুকলিন টেকের লেখাপড়া করেছেন। পরে পেনস্টেট ইউনিভার্সিটিতে স্নাতক সম্পন্নের আগেই ব্যবসায় জড়িয়ে পড়েন।

বুধবার দিনভর অফিসে ছিলেন রহমান মাহবুব। সন্ধ্যার পর বাসায় গিয়ে ঘুমিয়ে পড়েন। মধ্যরাতের দিকে তার অন্য ছেলে ক্যালিফোর্নিয়া থেকে ফোন করে মার্যান রহমানের জীবন সংকটের কথা জানান। মাহবুব দম্পতি দ্রুত জ্যামাইকা হাসপাতালে ছুটে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের সন্তানের মৃত্যু সম্পর্কে অবহিত করেন। খবর পেয়ে প্রবাসী ইব্রাহীম চৌধুরী, শাহ আহমদসহ অন্যান্য স্বজনেরা হাসপাতালে দ্রুত ছুটে যান।

সাবেক ছাত্রনেতা, লেখক, সাংবাদিক ও রিয়েলটর ব্যবসায়ী হিসেবে উত্তর আমেরিকায় ব্যাপক পরিচিত রহমান মাহবুবের সন্তানের অকাল মৃত্যুতে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। মার্যান রহমানের অকাল মৃত্যুতে শোক ও রহমান পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন নিউইয়র্কের বিশিষ্টজনেরা।

এমআরএম/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]