সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০১:২৮ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২৩

সৌদি আরবের রিয়াদে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি আমির হোসেন মাসুদ (৩৫) নিহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যায় রিয়াদ শহরে রাস্তা পারাপারের সময় একটি গাড়ি ধাক্কা দিলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

জানা গেছে, আমির হোসেনের বড়ভাই নুরুল আফসার দীর্ঘদিন ধরে সৌদি আরবে থাকেন। বড় সংসার হওয়ায় বিয়ের পর আমির হোসেনও পরিবারের হাল ধরতে ২০২০ সালের শেষের দিকে দেশটিতে পাড়ি জমান। তার চার বছরের একটি কন্যা সন্তান রয়েছে।

বিদেশে যাওয়ার পর সুন্দরভাবে চলছিল তাদের সংসার। হঠাৎ এক সড়ক দুর্ঘটনায় সংসারের সবচেয়ে কর্মঠ ছেলেকে হারিয়ে বাকরুদ্ধ মা। সৌদি আরবের রিয়াদে একটি রেস্তোরাঁয় কাজ করতেন আমির হোসেন।

ভাই রাশেদুল ইসলাম জানান, গত কয়েকদিন ধরে আমির হোসেন অসুস্থ ছিল। সুস্থ হয়ে শুক্রবার সন্ধ্যার দিকে কর্মস্থলে যাওয়ার সময় তার সঙ্গে শেষ কথা হয়। কাজে যাওয়ার পথে রাস্তা পার হওয়ার সময় একটি গাড়ির ধাক্কায় তার মৃত্যু হয়।

তিনি জানান, আমিরকে নিয়ে অনেক স্বপ্ন ছিল। কখনও কারও সঙ্গে ঝগড়া করত না। গত তিনমাস আগে তার আকামার মেয়াদ শেষ হয়ে যায়। মালিক আকামার মেয়াদ বাড়াতে রাজি না হওয়ায় আগামী মাসে দেশে এসে পুনরায় আরেকটি ভিসা নিয়ে ফের সৌদিতে যাওয়ার স্বপ্ন ছিল। তার আগেই এভাবে চলে গেলো। কোনোভাবেই সহ্য করতে পারছি না।

রাশেদুল ইসলাম বলেন, সৌদি আরব থেকে আমির হোসেনের মরদেহ দেশে ফেরত আনা নিয়ে তারা চিন্তিত। এরপরও বড় ভাই নুরুল আফসার ছোট ভাইয়ের মরদেহ দেশে আনতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তারা কীভাবে কী করবেন, বুঝে উঠতে পারছেন না। এমন পরিস্থিতিতে সরকার ও সংশ্লিষ্ট ব্যক্তিদের সহযোগিতা কামনা করেছেন পরিবারটি।

সোনাগাজী সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান উম্মে রুমা বলেন, আমির হোসেন সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় মারা গেছে। ওই দেশে থাকা তাদের এলাকার লোকজনের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। কীভাবে তার মরদেহ দেশে আনা হবে, সে বিষয়েও আলোচনা চলছে।

আবদুল্লাহ আল-মামুন/এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]