মালয়েশিয়ায় জাল পাসপোর্টসহ ৩ বাংলাদেশি গ্রেফতার

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি মালয়েশিয়া
প্রকাশিত: ০৫:৪৪ পিএম, ২১ নভেম্বর ২০২৩

মালয়েশিয়ায় জাল পাসপোর্টসহ তিন বাংলাদেশিকে গ্রেফতার করেছে ইমিগ্রেশন পুলিশ। সোমবার (২০ নভেম্বর) একটি বিশেষ অভিযানে ২৬ থেকে ৩৩ বছর বয়সী তিন বাংলাদেশিকে গ্রেফতার করা হয়।

Malaysia

মঙ্গলবার (২১ নভেম্বর) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন, দেশটির ইমিগ্রেশনের মহাপরিচালক রুসলীন বিন জোসুহ। বিবৃতিতে পরিচালক বলেন, সোমবার দুইজন ৬১টি বাংলাদেশি পাসপোর্ট, ৪৩টি ইন্দোনেশিয়ান পাসপোর্ট এবং একটি মিয়ানমারের জাল পাসপোর্ট বহন করার সময় কেপং বাণিজ্যিক পার্কের কাছে থেকে তাদের গ্রেফতার করা হয়।

Malaysia

অন্য একজন, ৩৩ বছর বয়সী মাস্টারমাইন্ড, জালান কেপং-এর একটি অ্যাপার্টমেন্টে গ্রেফতার করা হয়। সেখান থেকে এনফোর্সমেন্ট দল ১৫টি জাল বাংলাদেশি পাসপোর্ট, দুটি ল্যাপটপ এবং দুটি প্রিন্টার জব্দ করেছে।

Malaysia

পরিচালক আরও বলেন, এক বছর ধরে এ অপরাধ করে আসছে। অপরাধীরা মালয়েশিয়ায় থাকা অভিবাসীদের কাছ থেকে ৫০০ থেকে ৭০০ রিঙ্গিত পর্যন্ত পাসপোর্ট ও ভিসা করে দেওয়ার নামে ফি নিচ্ছে। এর গ্রাহকদের মধ্যে বাংলাদেশি, মিয়ানমারের, ইন্দোনেশিয়ান, ভারতীয়, নেপালি এবং পাকিস্তানের নাগরিক রয়েছে।

Malaysia

অস্থায়ী কাজের ভিজিট পাসের জাল স্টিকার জারিকারী অন্য গ্রুপের সঙ্গে এই সিন্ডিকেটের সম্পৃক্ততা আছে কি না তা খতিয়ে দেখছে ইমিগ্রেশন বিভাগ।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]