কুয়েতে কমিউনিটির উদ্যোগে প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলা

প্রবাস ডেস্ক
প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক কুয়েত
প্রকাশিত: ০৮:৩১ এএম, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

প্রবাসী বাংলাদেশিদের নিয়ে দুই দিনব্যাপী বনভোজন ও পিঠা মেলার আয়োজন করেছে বাংলাদেশ কমিউনিটি কুয়েত। কুয়েত সিটি থেকে দূরে কোলাহল মুক্ত প্রাকৃতিক পরিবেশ সেবদি এলাকায় গত বৃহস্পতিবার প্রবাসী বাংলাদেশি শিল্পীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এছড়া শুক্রবার পিঠা মেলার আয়োজন করা হয়।

পিঠা মেলার প্রবাসী বাংলাদেশি পরিবার নিজেদের হাতে তৈরি ভাপা পিঠা, চিতল পিঠা, পাটি সাপটা, তেলের পিঠা, ফুয়া, চমচম, সন্দেশ, কেকসহ হরেক রকমের পসরা সাজিয়ে বসেন। এসময় বসন্তের সাজে সাজেন নারীরা। মরুর বুকে পরিণত হয় একখণ্ড বাংলাদেশ। এতে কুয়েতের বিভিন্ন অঞ্চল হতে বাংলাদেশের বিভিন্ন জেলার প্রবাসী বাংলাদেশিরা মিলিত হয় একমঞ্চে।

কুয়েতে কমিউনিটির উদ্যোগে প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলা

বাংলাদেশ কমিউনিটির আহ্বায়ক মুরাদুল হক চৌধুরী মুরাদের সভাপতিত্বে ও সদস্য সচিব কামরুজ্জামান টিটোর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন আব্দুল হাই মামুন। এছাড়া আরও উপস্থিত ছিলেন আব্দুল মুহিত নাজমুল, উপদেষ্টা শাহ নেওয়াজ নজরুল, সিনিয়র যুগ্ম আহবায়ক মোহাম্মদ বেলাল হোসেন, সমন্বয়ক প্রকৌশলী মো. ফরিদ উদ্দিন, যুগ্ম আহ্বায়ক সামসুল হক, মোহাম্মদ কামাল হোসেন, বিলাল উদ্দিনসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন নেতাসহ বিভিন্ন পেশার প্রবাসী বাংলাদেশিরা।

কুয়েতে কমিউনিটির উদ্যোগে প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলা

বাংলাদেশ কমিউনিটির আহ্বায়ক মুরাদুল হক চৌধুরী মুরাদ বলেন, দেশে থেকে হাজার কিলোমিটার দূরে পরিবার প্রিয়জন ছাড়া প্রবাসীদের মানসিক প্রশান্তির জন্য এ বনভোজন ও পিঠা মেলার আয়োজন। বিপুল সংখ্যক উপস্থিতিতে আমাদের আয়োজন সফল ও স্বার্থক হয়েছে।

সবশেষে র্যাফেল ড্র বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন কমিউনিটির নেতারা।

জেএইচ/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]