প্রবাসে পাত্র-পাত্রীর সন্ধান দেবে ফোবানা


প্রকাশিত: ০২:০৪ পিএম, ১৭ নভেম্বর ২০১৬

প্রবাসে বাংলাদেশিদের সংখ্যা কম নয়। সেখানে নারী-পুরুষ উভয়েরই সমান অংশগ্রহণ রয়েছে। দীর্ঘ সময় প্রবাসে থাকার ফলে বৈবাহিক সম্পর্ক গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। কখনো কখনো দেশে ফিরে আসা পর্যন্ত অপেক্ষা করা যায় না। তাই পাত্র-পাত্রী খোঁজাও একটা গুরুত্বপূর্ণ বিষয়। আর সে কাজটি করে দিচ্ছে ফোবানা।

বাংলাদেশি প্রবাসীদের সংগঠন ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকা (ফোবানা) পাত্র-পাত্রী খুঁজতে একটি ওয়েবসাইট চালু করেছে। আগ্রহীরা www.matrimonial.fobanaonline.com ঠিকানায় প্রবেশ করে পছন্দমতো পাত্র-পাত্রী খুঁজে নিতে পারবেন।

গত ৯ নভেম্বর সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় প্রধান শহর আটলান্টার স্থানীয় ইন্ডিয়ান ট্রেইল রোডের একটি রেস্টুরেন্টে ওয়েবসাইটটির উদ্বোধন করা হয়। এর উদ্বোধন করেন গিয়াস উদ্দিন ভূঁইয়া।

এ প্রসঙ্গে ফোবানার চেয়ারম্যান আজাদুল হক জাগো নিউজকে বলেন, ‘ফোবানা প্রবাসীদের কল্যাণের পাশাপাশি স্বদেশের উন্নয়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। পাশাপাশি বাংলাদেশ সরকারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের সঙ্গে কার্যকর ভূমিকায়ও অংশ নিচ্ছে। আমরা পাত্র-পাত্রী খোঁজার এই ওয়েবসাইট ছাড়াও ‘ফোবানা ফর বাংলাদেশ’ নামে আরও একটি ওয়েবসাইটের মাধ্যমে কাজ করে যাচ্ছি।’

এসইউ/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :