মালয়েশিয়ার আইন মেনে চলুন : প্রবাসী বাংলাদেশিদের প্রতিমন্ত্রী

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি মালয়েশিয়া
প্রকাশিত: ০১:০৯ এএম, ১২ মে ২০১৯
ইফতারের আগে দোয়ায় প্রতিমন্ত্রী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, প্রবাসীদের কল্যাণে সরকারের পাশাপাশি কমিউনিটির সামর্থ্যবানদের এগিয়ে আসতে হবে। শনিবার (১১ মে) কুয়ালালামপুরের একটি হোটেলে কমিউনিটি নেতাদের সম্মানে আয়োজিত ইফতারপূর্ব আলোচনায় এ আহ্বান জানান তিনি।

এ সময় কমিউনিটির নেতারা বিভিন্ন সমস্যার কথা তুলে ধরলে জবাবে প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন,‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবাসী বন্ধু বলেই প্রবাসীদের সমস্যা নিয়ে কাজ করছেন। প্রবাসীদের কল্যাণে তাদের পাশে থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর তাই প্রবাসীদের কল্যাণে সরকারের পাশাপাশি কমিউনিটিকে কাজ করতে হবে। কেউ যেন অবৈধভাবে অবস্থান না করে, কেউ যেন অবৈধ না হয় এবং মালয়েশিয়ার আইন মেনে চলে, রীতি-নীতিকে শ্রদ্ধা করে এসব দেখার দায়িত্ব রয়েছে কমিউনিটির। দুঃস্থ অসহায়দের সহায় হতে হবে।

malyasiaমন্ত্রী বলেন, ‌‌‘প্রবাসীরা বাংলাদেশের প্রতিষ্ঠা লগ্নে মুক্তি সংগ্রামসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ও রাজনৈতিক সংকটে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। রেমিটেন্স যোদ্ধাদের অব্যাহত প্রচেষ্টায় ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।’

‘মালয়েশিয়া আমাদের বন্ধু প্রতিম দেশ। দেশটিতে যারা অবস্থান করছেন তাদের অনেক দায়িত্ব আছে, জানিয়ে যে কোনো অপপ্রচার থেকে সতর্ক থাকার আহ্বান জানান প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী।

তিনি বৈধ পথে দেশে পরিবারের নিকট কষ্টার্জিত অর্থ পাঠানোর আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন দূতাবাসের শ্রম কাউন্সিলর মো জহিরুল ইসলাম, শ্রম শাখার দ্বিতীয় সচিব ফরিদ আহমদ, কমিউনিটি নেতা ওয়াহিদুর রহমান অহিদ, এ কামাল চৌধুরী মনিরুজ্জামান মনির, হুমায়ূন কবির শফিকুল হক চৌধুরী, বিএম বাবুল, জহিরুল ইসলাম জহির, মো. তরিকুল ইসলাম মিতুলসহ কমিউনিটি নেতৃবৃন্দ।

আলোচনা শেষে রয়েল চোলান হোটেলে সে দেশে কর্মরত ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভা করেন তিনি।

এদিকে মালয়েশিয়ার স্থগিত বাজার চালু করাসহ স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আগামী ১৪ মে কুয়ালালামপুরে দুই দেশের মন্ত্রী পর্যায়ের বৈঠক হওয়ার কথা রয়েছে।

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল মালয়েশিয়ায় অবস্থান করছেন। এ ছাড়া কোম্পানি ভিজিট, কর্মীদের সাক্ষাৎ, সারওয়াকের গভর্নর, চিফ মিনিস্টার, ইন্ডাস্ট্রিয়াল মালিক, সারওয়াকের বাংলাদেশ কমিউনিটির সঙ্গেও আলোচনা করবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

জেডএ

 

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :