সৌদিতে নির্যাতিত গৃহকর্মীদের পাশে প্রবাসী ব্যবসায়ীরা

আব্দুল হালিম নিহন
আব্দুল হালিম নিহন আব্দুল হালিম নিহন , সৌদি আরব প্রতিনিধি
প্রকাশিত: ০৩:২৫ এএম, ২৫ জুন ২০১৯

সৌদি আরবে নির্যাতিত গৃহকর্মীদের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে প্রবাসী ব্যবসায়ীদের একটি অংশ ‘বন্ধুমহল’। সম্প্রতি বন্ধুমহলের পক্ষ থেকে রিয়াদ দূতাবাসের সেভ হোমে থাকা প্রায় ৩০০ গৃহকর্মীকে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র দেয়া হয়েছে।

southeast

একটা সময় সৌদি আরবের রিয়াদ দূতাবাসের সেভ হোম ফাঁকা পড়ে থাকতো। কিন্তু বর্তমানে সেখানে ২শ থেকে ৩শ গৃহকর্মী থাকছে। বাংলাদেশ থেকে যেসব নারী গৃহকর্মী ভিসায় সৌদি আরবে এসে নির্যাতনের শিকার হয় তাদেরকে দূতাবাসের মাধ্যমে নিরাপদ স্থানে (সেভ হোম) রাখা হয়।

southeast

রিয়াদ দূতাবাসের লেবার কাউন্সিলর মেহেদি হাসান ও প্রথম সচিব শফিকুর রহমানের উপস্থিতিতে গৃহকর্মীদের হাতে এসব উপকরণ তুলে দেয়া হয়। বন্ধু মহলের পক্ষ থেকে সেভ হোমে আসা গৃহকর্মীদের জন্য যা যা করণীয় সবকিছু করার আশ্বাস দিয়েছে রিয়াদের প্রবাসী ব্যবসায়ীরা।

southeast

খোঁজ নিয়ে জানা গেছে, প্রতিদিন ৭-৮ জন গৃহকর্মী আসছে শুধুমাত্র রিয়াদ দূতাবাসে। আর এসব গৃহকর্মীদের মামলাসহ দেশে পাঠানো নিয়ে ব্যস্ত থাকতে হচ্ছে দূতাবাসের লেবার উইংয়ের একটি অংশকে।

southeast

গৃহকর্মীদের প্রয়োজনীয় উপকরণ বিতরণ শেষে দূতাবাসের লেবার কাউন্সিলর মেহেদি হাসান সবাইকে ধন্যবাদ জানান।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :