আম্মানে জাতীয় শোক দিবস পালিত

সেলিম আকাশ
সেলিম আকাশ সেলিম আকাশ , জর্ডান প্রতিনিধি
প্রকাশিত: ০২:২৪ এএম, ১৬ আগস্ট ২০১৯

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে জর্ডানের আম্মানে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

বৃহস্পতিবার সকাল ১০টায় দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা অর্ধনমিতকরণের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু করা হয়। রাষ্ট্রদূত মো. এনায়েত হোসেন দূতাবাসের কর্মকর্তা ও প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে নিয়ে জাতীয় পতাকা অর্ধনমিত করেন।

পরে দূতাবাসের হলরুমে আলোচনাসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। রাষ্ট্রদূত মো. এনায়েত হোসেনের সভাপতিত্বে এতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন দূতাবাস কর্মকর্তা মো. মহিউদ্দিন।

এতে অন্যদের মধ্যে প্রবাসী বাংলাদেশি কল্যাণ সমিতির সভাপতি জালাল উদ্দিন বশির, আব্দুল্লাহ আল মামুন, বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডান কেন্দ্রীয় কমিটির সভাপতি আসাদুজ্জামান, নজরুল ইসলাম, কোহিনূর রহমান, কিবরিয়া মুন্সি, ওয়াহিদ পাটোয়ারী, স্বাধীন বাংলা ক্রীড়া সংগঠনের সহ-সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আব্দুর রহমান, হৃদয়ে বাংলাদেশের সভাপতি অসীম স্বপন, প্রবাসী নাট্যশিল্পী একাডেমির সাধারণ সম্পাদক মানিক মোল্লা, বদর মানিক, আমিনুল ইসলাম, ফজিলাতুন্নেছা ফাউন্ডেশনের চেয়ারম্যান সিরাজুল বাশার, আমিনুল ইসলাম, কবির হোসেন সাগর, প্রবাসী শ্রমিক কল্যাণ সমিতির সভাপতি মনিরুল ইসলামসহ জর্ডান প্রবাসী বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও কমিউনিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন রাষ্ট্রদূত মো. এনায়েত হোসেন। অনুষ্ঠানে আগত অতিথিদের দূতাবাসের পক্ষ থেকে আপ্যায়ন করা হয়।

বিএ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :