লেবাননে জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী পালন

বাবু সাহা
বাবু সাহা বাবু সাহা
প্রকাশিত: ০৪:৫১ এএম, ২০ জানুয়ারি ২০২০

বিশাল কেক কেটে বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী পালন করেছে বিএনপি কেন্দ্রীয় কমিটি লেবানন।

রোববার (১৯ জানুয়ারি) লেবাননের লাইলাকির মাসরুয়া আল মালাক ক্যাফে হাউজে জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে লেবানন বিএনপির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আব্দুল কাইয়ূমের সঞ্চালনায় এবং সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি মনির হোসেন রানার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সংগঠনটির সাবেক সভাপতি মানিক মোল্লা। প্রধান বক্তা ছিলেন সংগঠনটির প্রধান উপদেষ্টা মফিজুল ইসলাম বাবু।

jagonews24

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লেবানন বিএনপি কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সদস্য ভাসানী মোল্লা, উপদেষ্টা সদস্য আব্দুল আহাদ রহমান ও আবুল কাসেম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইয়াকুব মোল্লা, যুবদল সভাপতি গাজী রফিক, শ্রমিকদল সভাপতি দিদার খান, স্বেচ্ছাসেবক দলের প্রধান আহবায়ক আব্দুল করিম মজুমদার ও জাতীয়তাবাদী মহিলা দলের প্রধান আহ্বায়ক রীতা আক্তার রিতু।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন নুরুল কারিম, হাবিব হাজারি, এস কে শারফিন, আলমগীর, রফিক, জাভেদ হোসাইন, জাহিদ সরকার, শিহাব আহম্মেদ, আমির হোসেন, হাইয়ূম মিয়া, জহির তালুকদার, কামরুল ইসলাম, ওবায়দুল হক ইমন, ওমর ফারুক, আলমগীর হোসেন, রিমা আক্তার, কলি খান, সাহিদা আক্তার, বিনা আক্তার ও জান্নাত আক্তার।

প্রধান অতিথি তার বক্তব্যে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা ও অবিলম্বে মুক্তির দাবি জানিয়ে বলেন, যারা আওয়ামী লীগের সঙ্গে আঁতাত করে লেবানন বিএনপিকে ধ্বংসের পাঁয়তারা করছে, তাদের বিরুদ্ধে দলের গঠনতন্ত্র অনুযায়ী কঠোর ব্যবস্থা নেয়া হবে। একজনকেও ছাড় দেয়া হবে না। জিয়াউর রহমানের আদর্শকে অনুসরণ করা ও দলের সংবিধান মেনে চলার জন্য সকল নেতাকর্মীর প্রতি আহ্বান জানান তিনি।

jagonews24

বক্তারা আলোচনা পর্বে শহীদ জিয়াউর রহমানকে গণতন্ত্রের প্রবর্তক ও স্বাধীনতার ঘোষক উল্লেখ করে বলেন, শেখ হাসিনার সরকার সম্পূর্ণ অগণতান্ত্রিকভাবে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে দিনের পর দিন জেলে আটকে রেখেছে।দেশে ও প্রবাসে সকল জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনের মাধ্যমে দেশনেত্রীকে কারাগার থেকে মুক্ত করতে হবে, তা না হলে দেশের গণতন্ত্র বিপন্ন হবে।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরান তেলওয়াত করেন মাওলানা ইসহাক। পরে জাতীয় সংগীত ও দলীয় সংগীত পরিব্শেন করা হয়। শেষে শহীদ জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা, বেগম খালেদা জিয়ার সুস্থতা ও তারেক জিয়ার দীর্ঘায়ু কামনাসহ দেশ-দশের কল্যাণে বিশেষ মোনাজাত পরিচালনা করেন মাওলানা আব্দুল মান্নান।

অনুষ্ঠানে বিএনপি কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ, যুবদল, শ্রমিকদল, স্বেচ্ছাসেবক দল, জাতীয়তাবাদী মহিলা দলসহ অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এমএসএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]