বেদখল হওয়া সম্পদ ফিরে পেতে যে আমল করবেন

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০১:১৫ পিএম, ২৯ জুলাই ২০১৮

আল্লাহ তাআলার গুণবাচক নামসমূহের একটি হলো আদ-দার্‌রু (اَلضَّارُّ)। এ নামের আমলে মানুষ উচ্চ মর্যাদা লাভ করে।

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম আছে। যে ব্যক্তি এ গুণবাচক নামগুলোর জিকির (আমল) করবে; সে জান্নাতে যাবে।’

আল্লাহর গুণবাচক নাম (اَلضَّارُّ) ‘আদ-দার্‌রু’-এর জিকিরের আমল ও ফজিলত তুলে ধরা হলো-

Amal

উচ্চারণ : ‘আদ-দার্‌রু’
অর্থ : ‘যাকে ইচ্ছা অকল্যাণ পৌছান’

ফজিলত ও আমল
- এমন অনেক মানুষ রয়েছে যাদের অর্থ-সম্পদ ও জায়গা-জমি থাকা সত্ত্বেও তারা তা ভোগ-দখল করতে পারে না। নিজ জমিতে বসবাস করতে পারে না। বেদখল হওয়া সম্পদ ফিরে পেতে বা নিজের জমিতে বসবাস করতে হলে আল্লাহ তাআলার গুণবাচক নাম (اَلضَّارُّ)‘ ‘আদ-দার্‌রু’-এর আমল করা যেতে পারে।

জুমআর রাতে অর্থাৎ বৃহস্পতিবার দিবাগত রাতে আল্লাহ তাআলার গুণবাচক নাম (اَلضَّارُّ) ‘আদ-দার্‌রু’ ১০০ বার পাঠ করলে মহান আল্লাহ তাআলা তাকে উক্ত সম্পদ ও জায়গা-জমি ব্যবহারের সুযোগ করে দেন।

- আল্লাহ তাআলার এ পবিত্র গুণবাচক নাম (اَلضَّارُّ) ‘আদ-দার্‌রু’-এর আমলের বরকতে আল্লাহ তাআলা ওই ব্যক্তিকে সমাজে উঁচু মর্যাদা দান করেন।

সুতরাং যাদের অর্থ-সম্পদ ও জায়গা-জমি কেউ অন্যায়ভাবে দখল করে তবে তাদের উচিত আল্লাহ তাআলার গুণবাচক নামের এ ছোট্ট আমলটি করা।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে তাঁর গুণবাচক নামের আমলের মাধ্যমে বেদখল হওয়া সম্পদ ফিরে পেয়ে উঁচু মর্যাদা লাভ করার তাওফিক দান করুন। আমিন।

এমএমএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।