এবার আসামে ‘জয় শ্রীরাম’ ইস্যুতে ৩ মুসলিমকে পেটালো উগ্রপন্থীরা

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৯ এএম, ১০ জুলাই ২০১৯

বিজেপি শাসিত ভারতে চলমান মুসলিম নির্যাতনের ন্যক্কারজনক ঘটনার সাক্ষী হলো এবার আসাম। ঝড়খণ্ডের তাবরিজ আনসারির মৃত্যু, গুজরাটের ৭০ বছরের বৃদ্ধকে পিটিয়ে আহত, উত্তর প্রদেশের কিদওয়াই নগরে জুমআর নামাজ পড়ে বাড়ি ফেরার পথে ১৬ বছরের এক যুবককে পিটিয়ে আহত করার মতো ঘটনা পুরো ভারত জুড়ে উগ্রপন্থীদের এক উৎসবে পরিণত হয়েছে।

আসামের ফারুকউদ্দিন আলি আহমেদ মেডিকেল কলেজের কাছে কয়েকজন উগ্রপন্থী ৩ মুসলিম যুবককে ‘জয় শ্রীরাম’ বলতে বল প্রয়োগ করে। ‘জয় শ্রীরাম’ বলতে বাধ্য করার পাশাপাশি তাদেরকে বেধড়ক মারধর করে।

উগ্রপন্থীরা মোটরবাইকে এসে প্রথমেই রাকিবুল হক নামে এক ওষুধের দোকানের কর্মচারীকে মারধর করে।

আরও পড়ুন > ভুল ঈদ পালনে ১৬০ কোটি রিয়াল কাফফারা সৌদির!

আসামের পশ্চিম বরপেটা ব্যবসায়ী সমিতির সভাপতি বলেন, উগ্রপন্থীরা কুরবান খান ও বুরান আলিকেও মারধর করে। স্থানীয় চায়ের দোকানদার ও কর্মচারী কুরবান খান ও বুরান আলি।

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনের পর সংখ্যালঘু মুসলিম সম্প্রদায়ে বড় ধরনের আতঙ্কের মধ্যে দিন যাপন করছে। ভারতজুড়ে চলছে মুসলিম নিপীড়ন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ বিজেপির কেন্দ্রীয় নির্দেশনায়ও থামছে না উগ্রপন্থীদের এ হামলা ও নির্যাতন। ফলে সংখ্যালঘু মুসলিম সম্প্রদায় চরম শঙ্কা ও আতঙ্কে রয়েছে।

এমএমএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।