মাদরাসা বানাচ্ছে বিজেপি সমর্থিত কট্টর হিন্দু সংগঠন আরএসএস!

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০১:১৬ পিএম, ২৫ মে ২০১৯

কট্টর হিন্দুত্ববাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) মাদরাসা প্রতিষ্ঠা করছে। আশ্চর্য হওয়ার মতো খবর হলেও ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) মতাদর্শিক এ সংগঠন সত্যিই ‘দেবভূমি’ হিসেবে পরিচিত উত্তরাখণ্ডের হরিদ্বারে মাদরাসা প্রতিষ্ঠায় কাজ করছে। ইতিমধ্যে তারা মাদরাসার জন্য কেনাও সম্পন্ন করেছে।

আরএসএস জানায়, সমগ্র ভারতেই তারা মাদ্রাসা বানাবে। যার সূচনা হলো উত্তরাখণ্ডে। মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের (এমআরএম) রাজ্য প্রধান সীমা জাভেদ মাদ্রসা প্রতিষ্ঠার কথা স্বীকার করেছেন। হরিদ্বারের এ মাদ্রাসা হবে আরএসএস পরিচালিত প্রথম মাদরাসা। শিগগিরই শুরু হবে অবকাঠামো নির্মাণ কাজ।

সীমা জাভেদ জানান, ‘কিছুদিনের মধ্যেই মাদ্রাসা তৈরির কাজ শুরু হবে এবং মাদরাসার সিলেবাস তৈরি হবে। এ মাদ্রাসার সিলেবাসে পাঠ্য হিসেবে কী কী থাকবে, সেটা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পরামর্শক্রমে সাজানো হবে।

তিনি আরো জানান, ‘প্রধানমন্ত্রী মোদি চান- শিক্ষার্থীদের এক হাতে থাকবে কুরআন আর অন্য হাতে থাকবে কম্পিউটার।’

মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের জাতীয় উপ সাংগঠনিক সম্পাদক তুষার কান্ত হিন্দুস্তানি জানান, ‘মাদ্রাসায় শুধু কাজী, ক্বারী, ইমাম, মাওলানা আর মুফতি তৈরি হোক এটি আমরা চাই না। আমরা চাই তাদের থেকে ডাক্তার, ইঞ্জিনিয়ার, অধ্যাপক, বিজ্ঞানী তৈরি হোক। মুসলমান ছাড়াও যে কোনো ধর্মের শিক্ষার্থীরা এ মাদ্রাসায় ভর্তি হতে পারবে।

উল্লেখ্য যে, এর আগে ভারতের উত্তর প্রদেশে ৫টি মাদ্রাসা প্রতিষ্ঠা করেছিল মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ (এমআরএম)। উত্তর প্রদেশের মোরাদাবাদ, হাপুর, বুলন্দশহরে একটি করে এবং মুজাফফরনগরে ২টি মাদ্রাসা প্রতিষ্ঠা করে এমআরএম।

এমএমএস/জেআইএম

আপনার মতামত লিখুন :