মৃত্যুর আগে মুরসির ছেলে যে আবেগঘন স্ট্যাটাস দিয়েছিলেন

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৪ এএম, ০৮ সেপ্টেম্বর ২০১৯

আব্দুল্লাহ মুরসি। মিসরের সাবেক শহিদ প্রেসিডেন্ট ড. মুরসির ছেলে। গত ৪ সেপটেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে ইনতেকাল করেছেন। পিতার মৃত্যুর ঠিক ৩ মাস পরে ছেলের মৃত্যুকে ঘিরে বিশ্বজুড়ে রয়েছে ব্যাপক মন্তব্য। তবে বিশ্লেষকদের ধারণা পিতার মৃত্যু শোকেই মারা গেছেন এ তরুণ।

মৃত্যুর আগে তার দেয়া এক আবেগঘন স্ট্যাটাস থেকেও বিশ্লেষকদের সে ধারণা কিছু প্রমাণ পাওয়া যায়। বাবা মুরসিকে উদ্দেশ্য করেই দিয়েছিলেন সে স্ট্যাটাস। আব্দুল্লাহ মুরসির সে লেখাটি প্রকাশ করে আল-জাজিরা। যা প্রতিটি মানুষের হৃদয় ছুঁয়ে যায়।

আরবিতে লেখা স্ট্যাটাসটির অনুবাদ করলে অর্থ দাঁড়ায়-
‘আল্লাহর শপথ! হে আমার পিতা! আমার অন্তর সুস্থ হবে না, আমার ভাঙা হৃদয় জোড়া লাগবে না এবং আমার দুশ্চিন্তাও দূর হবে না; যতক্ষণ না আমি আপনার সঙ্গে আপনারই পথে মিলিত হই। (যদি আমার আকাঙ্ক্ষা আল্লাহ পূরণ করেন) তাহলে এরপর আমার জীবনে দুনিয়ার আর কোনো আকর্ষণ ফিরে আসবে না।’

এ স্ট্যাটাসে ফুটে উঠেছে, বন্দি অবস্থায় পিতার মৃত্যু আব্দুল্লাহ মুরসি মেনে নিতে পারেননি। পিতার সঙ্গে পুত্রের মিলিত হওয়ার আকাঙ্ক্ষা ছিল তীব্র। আর বিশ্লেষকরাও ধারণা করছেন যে, পিতার শোকেই আব্দুল্লাহ মুরসি হৃদরোগে আক্রান্ত হয়ে ইনতেকাল করেছেন।

এ স্ট্যাটাসটি প্রকাশের পরপরই আবেগে আপ্লুত হয়ে পড়েন বিশ্বব্যাপী মুরসির দরদি মুসলিম উম্মাহ। সবাই শহিদ মুহাম্মাদ মুরসি ও আব্দুল্লাহ মুরসির জন্য দুঃখ প্রকাশ এবং জান্নাতের সুউচ্চ মাকাম কামনা করছেন।

আল্লাহ তাআলা শহিদ মুরসি ও আব্দুল্লাহ মুরসিকে জান্নাতে উত্তম স্থান দান করুন। আমিন।

এমএমএস/এমএস