আল্লাহর ৯৯ নাম নিয়ে দৃষ্টিনন্দন ভাস্কর্য

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০৪:১৮ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৯

হাদিসে এসেছে, আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম রয়েছে। যে বা যারা এ নাম পাঠ করবে সে জান্নাতে যাবে। এ ছাড়া গুণবাচক নামসমূহের রয়েছে অনেক গুরুত্বপূর্ণ ফজিলত। আল্লাহর গুণবাচক নামে তৈরি করা হয়েছে সুদৃশ্য দৃষ্টিনন্দন ভাস্কর্য।

কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলা সদরের বাসস্ট্যান্ডের পূর্ব পাশের তিন রাস্তার মোড়ে ‘আল্লাহু চত্বর’ নামে দৃষ্টিনন্দন এ ভাস্কর্য নির্মাণ করা হয়েছে। দৃষ্টিনন্দন এ ভাস্কর্যের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন।

ইউসুফ আব্দুল্লাহ হারুন নিজেই দৃষ্টিনন্দন আল্লাহর গুণবাচক ৯৯ নাম খচিত ভাস্কর্যটির ড্রয়িং ও ডিজাইন করেছেন। ভূমি থেকে এর উচ্চতা ৩০ ফুট এবং ব্যাস ১৪ ফুট। ফলকটি ছয়টি আরবি ক্যালিওগ্রাফি টেরাকোটাসমৃদ্ধ। ভাস্কর্যটির সুউচ্চে ‘আল্লাহু’ লেখা রয়েছে।

আল্লাহ তাআলার গুণবাচক ৯৯ নামে নির্মিত এ ভাস্কর্যটির প্রশংসা মুরাদনগর এলাকাবাসীসহ দর্শনার্থী ও পথচারীদের মুখে মুখে। ‘আল্লাহু চত্বর’টিও অনেক বড়। এ চত্বরের মাঝখানে সুউচ্চ এ ভাস্কর্যে আল্লাহ তাআলার গুণবাচক নামগুলো সিমেন্টে খোদাই করে সাজানো হয়েছে।

মুরাদনগর উপজেলা সদরে এ ভাস্কর্য তৈরি হওয়ায় ‘আল্লাহু চত্বর’-এ বাড়ছে দর্শনার্থীদের ভিড়। কুমিল্লা জেলার মধ্যে এ চত্বরটি বড় এবং ভাস্কর্যটি সবচেয়ে উঁচু।

সাবেক এফবিসিসিআইর সভাপতি, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক এবং বর্তমানে স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুনের তত্ত্বাবধানে নির্মিত হয়েছে এ বিশাল চত্বর ও ভাস্কর্য।

এলাকাবাসী ও দর্শনার্থীরা মনে করেন, ‘আল্লাহু চত্বর’-এ নির্মিত এ ভাস্কর্যটি ইউসুফ আব্দুল্লাহ হারুনের ভালো কাজ হিসেবে একটি মাইলফলক হয়ে থাকবে।

এমএমএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]