বিশ্ব ইজতেমায় অংশ নিলো জাতীয় ক্রিকেট টিম

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৮ এএম, ১৯ জানুয়ারি ২০২০

বিপিএল-এর (বাংলাদেশ প্রিমিয়ার লীগ) খেলা শেষ হওয়ার পর বাংলাদেশ ক্রিকেট টিমের বেশ কয়েকজন সদস্য শনিবার বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে অংশগ্রহণ করেছেন। তারা হলেন- বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সোহরাওয়ার্দী শুভ, জুনায়েদ সিদ্দিকী, রাকিবুল হাসান ও শাহরিয়ার নাফিস।

বিশ্ব ইজতেমার মিডিয়া সমন্বয়কারী মো. সায়েমের দেয়া তথ্যে জানা যায়, বাংলাদেশের জাতীয় ক্রিকেট টিমের এসব সদস্য বিদেশিদের জন্য নির্ধারিত খিমায় অবস্থান করেন। সেখানে তারা ভারতের নিজামুদ্দিন মারকাজের শীর্ষ মুরব্বি ও আলেম-ওলামাদের সঙ্গে সাক্ষাৎ করেন এবং দোয়া কামনা করেন। আজ আখেরি মোনাজাতেও তারা অংশ নেবেন।

এছাড়াও মাশরাফি বিন মর্তুজা এমপি ও তামিম ইকবালসহ বিপিএলে খেলতে আসা বেশ কয়েকজন মুসলিম খেলোয়াড়ও আখেরি মোনাজাতে অংশগ্রহণ করবেন বলে জানিয়েছেন কাকরাইলের মুরব্বি মুফতি উসামা ইসলাম।

টঙ্গীর তুরাগ তীরে ৫৫তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে মাওলানা সাদ কান্ধলভির অনুসারীরা অংশগ্রহণ করেছেন। বিশ্বের অনেক দেশ থেকেই এসেছেন বিদেশি মেহমান। ভারতের নিজামুদ্দিন মারকাজ থেকে এসেছেন ৩২ সদস্যের এক প্রতিনিধি দল। যাদের তত্ত্বাবধানেই পরিচালিত হচ্ছে দ্বিতীয় পর্বের এ বিশ্ব ইজেতমা।

১৯ জানুয়ারি (রোববার) সকাল ১১টার পর আখেরি মোনাজত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। দিল্লির প্রবীন আলেম ও তাবলিগের শীর্ষ মুরব্বি মাওলানা জমশেদ মোনাজাত পরিচালনা করবেন বলেও জানা গেছে।

এমএমএস/পিআর