বসন্ত ও কুষ্ঠ রোগমুক্ত থাকার আমল

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৯ এএম, ০৭ সেপ্টেম্বর ২০১৭

প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হাদিসে ইরশাদ করেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম রয়েছে; যে ব্যক্তি এ গুণবাচক নামগুলোর জিকির করবে; সে জান্নাতে যাবে।’এ গুণবাচক নামগুলোর আলাদা আলাদা আমল এবং অনেক উপকার ও ফজিলত রয়েছে।

আল্লাহ তাআলার গুণবাচক নাম সমূহের মধ্যে (اَلْمَجِيْدُ) ‘আল-মাঝিদু’ একটি। এ পবিত্র নামের আমলে বসন্ত রোগ বা মহামারী আক্রান্ত এলাকায় রোগের প্রাদুর্ভাব কমে যায়।

আল্লাহর গুণবাচক নাম (اَلْمَجِيْدُ) ‘আল-মাঝিদু’-এর জিকিরের আমল ও ফজিলত তুলে ধরা হলো-
Amal
উচ্চারণ : ‘আল-মাঝিদু’
অর্থ : ‘মহাসম্মানিত ও মহাবুজুর্গ’

আল্লাহর ‍গুণবাচক নাম (اَلْوَدُوْدُ)-এর আমল

ফজিলত
>> যদি কোনো ব্যক্তি বসন্ত (ফোস্কা) বা কুষ্ঠ অথবা কোনো মহামারীতে আক্রান্ত হয়; তবে ওই ব্যক্তি যদি আইয়ামে বিজের রোজা রেখে ইফতারের সময় আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْمَجِيْدُ) ‘আল-মাঝিদু’ বেশি বেশি পাঠ করে পানিতে দম করে তা পান করে, ওই অসুস্থ ব্যক্তি আল্লাহর ইচ্ছায় সুস্থ হয়ে ওঠবে।

>> কোনো ব্যক্তি যদি নিজ যুগে বা সমসাময়িকদের মধ্যে সম্মানিত হতে চায়; তবে সে যেন আল্লাহ তাআলার পবিত্র এ গুণবাচক নাম (اَلْمَجِيْدُ) ‘আল-মাঝিদু’ প্রতিদিন সকালে ৯৯ বার পাঠ করে নিজের ওপর ফুঁ দেয়। ফলে ওই ব্যক্তি সবার নিকট সম্মানিত ও মর্যাদাশীল হবে।

পরিশেষে...
যে সব এলাকায় বসন্ত বা কুষ্ঠ রোগ মহামারী আকার ধারণ করে বা যে কোনো ধরনের রোগ-বালাই বেড়ে যায়; তবে এ পবিত্র নাম (اَلْمَجِيْدُ) ‘আল-মাঝিদু’-এর এ ছোট্ট আমলটি করে তা থেকে মুক্ত থাকা যায়।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে সব ধরনের রোগের মহামারী থেকে মুক্তি লাভে এবং সমাজে সম্মানজনক অবস্থান তৈরিতে এ আমলটি করার তাওফিক দান করুন। আমিন।

এমএমএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]