নির্যাতিত ফিলিস্তিনিদের জন্য জুমআয় দোয়ার আহ্বান

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ১০:৩৩ এএম, ২১ মে ২০২১

আজ শুক্রবার জুমআর নামাজের পর দেশব্যাপী সব মসজিদে ফিলিস্তিনের নির্যাতিত হতাহত মুসলিমদের জন্য দোয়ার আহ্বান জানিয়েছেন তাহফিজে হারামাইন পরিষদ বাংলাদেশ। সংগঠনটির সভাপতি ও মালিবাগ বায়তুল আজিম শহিদি জামে মসজিদের খতিব মাওলানা সাহেদ আহমদ সিদ্দিকী ফিলিস্তিনিদের জন্য দোয়ার এ আহ্বান জানান।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তাহফিজে হারামাইন পরিষদ বাংলাদেশের সভাপতি মাওলানা সাহেদ আহমদ সিদ্দিকী এ আহ্বান জানান।

বিবৃতিতে তিনি উল্লেখ করেন, ‘ইসরায়েলি বর্বর বাহিনী প্রায়ই মসজিদুল আকসায় মুসল্লিদের ওপর আক্রমণ চালিয়ে যাচ্ছে। ১৯৬৭ সালে ৬ দিনের আরব-ইসরায়েল যুদ্ধের পর ইয়াহুদিরা মসজিদুল আকসাসহ পূর্ব জেরুজালেম অন্যায়ভাবে দখল করে নেয়।

আন্তর্জাতিক আইন লংঘন করে অধ্যাবধি ইসরায়েলিরা মুসলমানদের স্বাধীনভাবে মসজিদুল আকসায় ইবাদত করতে বাধা প্রদান করে আসছে। ’বিশ্ব সন্ত্রাসী’ নামে খ্যাত ইসরায়েলিরা সরকারি সর্বশক্তি প্রয়োগ করে মুসলমানদেরকে হতাহত করে আসছে।

তিনি আরও বলেন, জাতিসংঘ, ওআইসিসহ বিশ্ববাসী ইসরায়েলিদের জুলুম-নির্যাতন থেকে ফিলিস্তিনিদের রক্ষার জন্য এগিয়ে না আসলে ইসরায়েলি হামলা থেকে ফিলিস্তিনিদের রক্ষা করা সম্ভব হবে না। এ বিষয়ে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ অগ্রণী ভূমিকা পালন করবে বলে আমরা আশা করছি। অন্যথায় বিশ্বমুসলিমকে ’মুসলিম জাতিসংঘ’ গঠন করে জালেমদের বিরুদ্ধে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

উল্লেখ্য, দেশব্যাপী মসজিদে মসজিদে জুমআর নামাজের পর নির্যাতিত ফিলিস্তিনের জন্য দোয়া করা এবং তাহাদের প্রতি সমর্থন, ভালোবাসা ও বক্তব্য-বিবৃতি দেওয়াসহ আর্থিক সাহায্য পাঠানোর ব্যবস্থা করাও মুসলিম উম্মাহর ঈমানের একান্ত দাবি।

এমএমএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]