তামিমকে সাজঘরে ফেরালেন ম্যাক্সওয়েল

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৬ এএম, ২৭ আগস্ট ২০১৭

টেস্ট ক্যারিয়ারের ৫০তম টেস্ট খেলতে নেমে ফিফটির দেখা পেয়েছেন তামিম ইকবাল। তবে ইনিংসটিকে আরও লম্বা করতে পারতেন। ইনিংসটিকে রূপ দিতে পারতেন সেঞ্চুরিতে। কিন্তু সামান্য ভুলের কারণে সেটা আর হয়ে ওঠেনি। অস্ট্রেলিয়ার পার্টটাইম বোলার গ্লেন ম্যাক্সওয়েলের কাছে ধরাশায়ী হয়েছেন বাংলাদেশি এই ওপেনার।

ম্যাক্সওয়েলের বলে কাট করতে গিয়ে ডেভিড ওয়ার্নারের হাতে ক্যাচ দিয়েছেন তামিম। বিদায়ের আগে খেলেছেন ৭১ রানের ইনিংস। তার ১৪৪ বলের ধৈর্যশীল ইনিংসটি সাজানো ৫টি চার ও তিনটি ছক্কায়। চতুর্থ উইকেটে সাকিব আল হাসানের সঙ্গে ১৫৫ রানের জুটি গড়েন তামিম।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ১৬৬ রান। সাকিব ৭৫ আর মুশফিকুর রহীম ১ রান নিয়ে ব্যাট করছেন।

শেরে বাংলায় টস জিতে ব্যাট করতে নেমে হ্যাজেলউডকে চমৎকার বাউন্ডারি মেরে শুরু করা সৌম্য পরের ওভারেই কামিন্সের পেসে কিছুটা অস্বস্তিতে ছিলেন। ওভারের চতুর্থ বলে ব্যাটের কানায় লেগে স্লিপের উপর দিয়ে ভাগ্যগুণে বাউন্ডারি পান সৌম্য। তবে পরের বলে ভাগ্য আর সহায় হয়নি। প্যাট কামিন্সের অফ স্টাম্পের বাইরের বল তাড়া করতে গিয়ে ব্যক্তিগত ৮ রানে স্লিপে পিটার হ্যান্ডসকমের হাতে ধরা পড়েন বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান।

নিজের পরের ওভারেই পরপর দুই বলে ইমরুল কায়েস ও সাব্বির রহমানকে সাজঘরে ফেরান কামিন্স। জায়গায় দাঁড়িয়ে ড্রাইভ করতে গিয়ে ঠিকমতো পারেননি ইমরুল। ব্যাটের নিচের কানায় লেগে আসা ক্যাচ গ্লাভসে জমান ম্যাথু ওয়েড। পরের বলে উইকেটররক্ষক ওয়েডকে সহজ ক্যাচ দেন সাব্বির। দুই জনের কেউই রানের খাতা খুলতে পারেননি। এরপর দলের হাল পঞ্চাশতম টেস্ট খেলতে নামা সাকিব-তামিম।

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।