চট্টগ্রামের সঙ্গে ড্র করলো আশরাফুলের মেট্রো

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৩ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৭

প্রথমদিনই সেঞ্চুরি করেছিলেন মোহাম্মদ আশরাফুল। দীর্ঘদিন পর তার ব্যাটে সেঞ্চুরির দেখা পেলো ভক্তরা। তবে, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে স্বাগতিক চট্টগ্রাম বিভাগকে হারাতে পারেনি আশরাফুলের ঢাকা মেট্রো। শেষ দিনে ম্যাচটি নিষ্প্রাণ ড্র হয়েছে।

দ্বিতীয় ইনিংসে চট্টগ্রামের সামনে জয়ের জন্য ৩৮৪ রানের লক্ষ্য বেধে দেয় ঢাকা মেট্রো। জবাব দিতে নেমে ৪ উইকেটে ১৯৩ রান তুলতেই শেষ হয়ে যায় নির্ধারিত সময়ের খেলা। ফলে নিষ্প্রাণ ড্র মেনে নিতে বাধ্য হয় দুই দলই। দ্বিতীয় ইনিংসে চট্টগ্রামের সাজ্জাদুল হক কিছুটা আলো ছড়ান। ১২২ বল খেলে ৮২ রান করে আউট হন তিনি।

এছাড়া ওপেনার পিনাক ঘোষ ৩৫ এবং মাহবুবুল করিম করেন ২৩ রান। অধিনায়ক তাসামুল হক অপরাজিত থাকেন ৪৬ রানে। শরিফুল্লাহ ২টি এবং ১টি করে উইকেট নেন সৈকত আলি এবং নাহিদুজ্জামান।

টস জিতে প্রথম দিন ব্যাট করতে নেমে আশরাফুলের সেঞ্চুরির ওপর ভর করে ৩৪৪ রান করে ঢাকা মেট্রো। ১০৪ রান করেন আশরাফুল। ৬৬ রান করেন মেহরাব জুনিয়র। সৈকত আলি ও শরিফুল্লাহ দু’জনই করেন ৩৮ রান করে। জবাব দিতে নেমে চট্টগ্রাম প্রথম ইনিংসে অলআউট হয়ে যায় ১৩০ রানে। নিহাদুজ্জামানের বিধ্বংসী বোলিংয়েই শেষ হয়ে যায় চট্টগ্রাম। ১৫.৫ ওভার বল করে ৪৫ রান দিয়ে তিনি নেন ৫ উইকেট। ২ উইকেট নেন শরিফুল্লাহ এবং ১ উইকেট নেন আলি আহমদ।

২১৪ রান এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ঢাকা মেট্রো। ৬ উইকেট হারিয়ে ১৬৯ রানেই ইনিংস ঘোষণা করে ঢাকা। ৫৭ রান করেন আসিফ আহমেদ। ৭৪ রানে অপরাজিত থাকেন মার্শাল আইয়ুব। ৩৮৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ১৯৩ রান তোলে চট্টগ্রাম। শেষ পর্যন্ত ম্যাচ ড্র।

আইএইচএস/আরআইপি

আপনার মতামত লিখুন :