হাফসেঞ্চুরির পর সাজঘরে সাকিব-সাব্বির

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:২৩ এএম, ১২ অক্টোবর ২০১৭ | আপডেট: ১১:৪৪ এএম, ১২ অক্টোবর ২০১৭

হাফসেঞ্চুরি করেই দায়িত্ব শেষ। বাংলাদেশী ব্যাটসম্যানদের মধ্যে বড় ইনিংস খেলার ইচ্ছেটাই দেখা যাচ্ছে না। পঞ্চাশের কোটা পেরিয়ে সাকিব আল হাসান আর সাব্বির রহমান দু’জনই সাজঘরে ফেরায় দক্ষিণ আফ্রিকা একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে বিপদে আছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৩ ওভারে ২২৬ রান তুলতেই ৮ উইকেট হারিয়েছে মাশরাফি বিন মর্তুজার দল।

বিরতি কাটিয়ে মাঠে ফেরা সাকিব ৬৭ বলে ৬৮ রানের এক ঝড়ো ইনিংস খেলে আউট হয়েছেন। সাব্বির করেছেন ৫৪ বলে ৫২ রান। তিনি সাজঘরে ফেরার পর ১২ রান করে আউট হয়েছেন নাসির হোসেন। মোহাম্মদ সাইফউদ্দিন ৩ রানে ব্যাট করছিলেন।

ওয়ানডে সিরিজের আগে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে টসে জিতে ব্যাট করছে বাংলাদেশ। টেস্ট সিরিজের ভূত এখানেও মাথা থেকে নামেনি টাইগার ব্যাটসম্যানদের। ৬৩ রান তুলতেই টপঅর্ডারের ৪ ব্যাটসম্যান সাজঘরে ফিরেন।

পঞ্চম উইকেট জুটিতে সে বিপর্যয় কিছুটা সামলে উঠেছিলেন সাকিব আল হাসান আর মাহমুদউল্লাহ রিয়াদ। এই উইকেটে তারা ৫৭ রান যোগ করেন। কিন্তু থিতু হয়েও আরেকবার ইনিংস বড় করতে না পারার আক্ষেপ নিয়ে সাজঘরে ফিরেন মাহমুদউল্লাহ। এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ার আগে ডানহাতি এই ব্যাটসম্যান করেন ২১ রান।

তামিম ইকবালের অনুপস্থিতিতে প্রস্তুতি ম্যাচে ইনিংস উদ্বোধন করেন সৌম্য সরকার আর ইমরুল কায়েস। টেস্ট সিরিজের মত একমাত্র প্রস্তুতি ম্যাচটিতেও ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দিয়েছেন সৌম্য সরকার। বাঁহাতি এই ওপেনার করেন মাত্র ৩ রান।

ওয়ান ডাউনে প্রমোশন পেয়ে লিটন দাসও নিজেকে মেলে ধরতে পারেননি। তিনি আউট হন ৮ রান করে। এরপর ২২ রান করে মুশফিকুর রহিমও সাজঘরে ফিরলে ভীষণ বিপদে পড়ে মাশরাফি বিন মর্তুজার দল।

এমএমআর/জেআইএম