রানের গতি বাড়াতেই তিনে মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০১ এএম, ২৬ নভেম্বর ২০১৭
রানের গতি বাড়াতেই তিনে মাশরাফি

চিটাগং ভাইকিংসের ১৭৭ রান তাড়া করতে নেমে দুই বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালাম ডানা মেলতে পারছিলেন না। এরই মধ্যে ৫.২ ওভারে দলীয় ৩২ রানে ম্যাককালাএর বিদায়ের পর রানের গতি বাড়াতেই তিনে নামেন মাশরাফি। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে এমনটাই জানালেন রংপুর রাইডার্সের অধিনায়ক।

প্রথমবারের মতো তিনে নেমে ব্যাট হাতে ঝড় তোলেন মাশরাফি। ঘুরিয়ে দেন ম্যাচের মোড়। গেইলের সঙ্গে দ্বিতীয় উইকেটে মাত্র ৪.২ ওভারে করেন ৬০ রানের জুটি। তাতে মাশরাফির অবদান ১৭ বলে ৪২!

সবাইকে অবাক করে দিয়ে হঠাৎই তিনে? কি মনে করে? এমন প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, ‘তিনে আসা আসলে স্লগ করার জন্য। রানটাও তখন হচ্ছিল না। আগের দুই ম্যাচেও একই চিন্তা ছিল। কোনো কারণে হয়নি। আজকে মাঠে শিশির ছিল, স্পিনাররা টার্ন না পেলে ভালো খেলা সম্ভব। তাই চিন্তা করে দেখলাম দেখি কি হয়। কিছু সিদ্ধান্ত ‘আউট অব দা বক্স’ না নিলে এ ধরনের ম্যাচ জেতা কঠিন।’

মাশরাফি যখন উইকেটে নামেন তখন দলের সংগ্রহ ৫.২ ওভারে ১ উইকেট হারিয়ে মাত্র ৩২ রান। বিশাল লক্ষ্যের বিপরীতে দল তখন দারুণ চাপে। কিন্তু মাঠে নেমে কোনো চাপ নেননি রংপুর অধিনায়ক। সাবলীলভাবে ব্যাট করেন অধিনায়ক।

এ নিয়ে তিনি আরও বলেন, ‘চাপ না। আমি আসলে যখন ব্যাটিংয়ে নামি, সবাই জানে যে আমার উইকেটের কোনো মূল্য নেই। আমি সেই সুবিধা নিতে চাই। চেষ্টা করি দ্রুত কিছু রান করতে। এটিই উদ্দেশ্য থাকে।’

উল্লেখ্য, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শনিবারের দ্বিতীয় ম্যাচে শেষ বলে ছয় মেরে রংপুরকে ৩ উইকেটের দুর্দান্ত জয় এনে দিয়েছে পেরেরা। এ জয়ে ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে দলটি উঠে এসেছে চার নম্বরে।

এমআর/জেআইএম