আম্পায়ারিংয়ের মান বাড়ানোর জোর তাগিদ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:০৪ পিএম, ১৯ ডিসেম্বর ২০১৭
আম্পায়ারিংয়ের মান বাড়ানোর জোর তাগিদ

খুব বাহবা না দিলেও অতি বড় সমালোচকও নাজমুল হাসান পাপনের নেতৃত্বে যে পরিচালক পর্ষদ নতুন ভাবে নির্বাচিত হলো এবং তার আগের চার বছর ছিল- তার ঢালাও সমালোচনা করতে পারবেন না। আর তির্যক কথা বললেও সমালোচনার জায়গা খুব সীমিত।

কিন্তু বাজে আর পক্ষপাতদুষ্ট আম্পায়ারিং এবং প্রিমিয়ার লিগের পাশাপাশি প্রথম , দ্বিতীয় ও তৃতীয় বিভাগ ক্রিকেট লিগে বোর্ডের শীর্ষ কর্তাদের অযাচিত হস্তক্ষেপের কথা ঠিকই উঠে আসবে।

অনেক সাফল্যের বিপরীতে ওই বিষয়গুলো এ বোর্ডের ভাবমূর্তি কমিয়েছে। কিছু কিছু ক্ষত গায়ে কালো দাগও লেপে দিয়েছে। আজ সিসিডিএম প্রধান কাজী ইনাম আহমেদের কথা শুনে মনে হলো এবার সেই কাল দাগ গায়ে মাখতে চায় না বিসিবি। আম্পায়ারিংয়ের বিষয়ে এবার নাকি দারুণ সতর্ক ও সাবধানী বোর্ড।

এই বিষয়ে বর্তমান সিসিডিএম প্রধান বলেন, 'আম্পায়ারিং নিয়ে পত্র পত্রিকায় বেশ লেখা লেখি হয়েছে। এ বিষয়ে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন ভাই সচেতন। তিনি আম্পায়ারিং ভাল করার জোর তাগিদ দিয়েছেন। তার নির্দেশেই আমি আম্পায়ার্স কমিটি বর্তমান চেয়ারম্যান স্বপন সাহেবের সাথে কথা বলেছি। সব জায়গায় আম্পায়ারিংয়ের মানটা যেন একটা সাডেন স্ট্যান্ডার্ড মেইনটেইন করে, সে চেষ্টা থাকবে। আমরা বিশ্বাস করি, আম্পায়ারিং ভাল হলে খেলার মানের উন্নতির পাশাপাশি ক্রিকেটারদের ব্যক্তিগত পর্যায়েও উপকার হবে।'

এআরবি/এমএমআর/আইআই