নাসিরের সেঞ্চুরি : লড়ছে রংপুর

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৩ পিএম, ২১ ডিসেম্বর ২০১৭
নাসিরের সেঞ্চুরি : লড়ছে রংপুর

বিপিএলে নাসির হোসেন খেলেছেন সিলেট সিক্সার্সের হয়ে। কিন্তু জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) ঘরের ছেলে ফিরলেন ঘরে। শুধু ঘরে ফেরাই নয়, এনসিএলে ৬ষ্ঠ রাউন্ডের ম্যাচে দুর্দান্ত এক সেঞ্চুরি উপহার দিয়েছেন জাতীয় দলের এই অলরাউন্ডার।

নাসিরের অপরাজিত সেঞ্চুরির ওপর ভর করে বরিশাল বিভাগের বিপক্ষে দারুণ লড়াই করছে রংপুর বিভাগ। রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামা বরিশাল বিভাগের প্রথম ইনিংস শেষ হয়েছে ৩৩৫ রানে। জবাব দিতে নেমে রংপুর বিভাগ দ্বিতীয় দিন শেষ করেছে ৪ উইকেট হারিয়ে ২৬৪ রানে। এখনও ৭১ রান পিছিয়ে রয়েছে তারা।

বরিশালের ৩৩৫ রানের জবাব দিতে নেমে শুরুতে বিপর্যয়ে পড়ে রংপুর রাইডার্স। দলীয় ১৮ রানের মাথায় ওপেনার সাইমুন আহমেদকে হারিয়ে বসে রংপুর। দলীয় ৪২ রানে বিদায় নেন ওয়ানডাউনে নামা সোহরাওয়ার্দী শুভ ফিরে যান ব্যক্তিগত ১১ রান করে।

এরপর লিটন কুমার দাস আর নাঈম ইসলাম মিলে জুটি বাধেন। কিন্তু এই জুটির বয়স মাত্র ৩৯ রান। এ সময় ফিরে যান ওপেনিংয়ে নামা লিটন দাস। তার ব্যাট থেকে আসে ৭৫ বলে ৪৩ রান।

এরপরই মাঠে নামেন নাসির হোসেন। জুটি বাধেন নাঈম ইসলামের সঙ্গে। দু’জনের জুটিতে রান উঠলো ১০৪। ১১১ বল খেলে ৫৪ রান করে মাঠ থেকে বিদায় নেন নাঈম ইসলাম। এরপর বিপিএলে খুলনার হয়ে মাঠ কাঁপানো আরিফুল হককে নিয়ে জুটি বাধেন নাসির।

নাসির-আরিফুলের জুটিতে উঠলো ৭৯ রান। ১৬৭ বল খেলে ১২টি বাউন্ডারি এবং ২টি ছক্কায় ১০১ রান করে অপরাজিত রয়েছেন নাসির হোসেন। প্রথম শ্রেণির ক্রিকেটে নাসিরের এটা ৬ষ্ঠ সেঞ্চুরি। প্রথম শ্রেণিতে ডাবল সেঞ্চুরিও রয়েছে তার। এই এনসিএলেই সর্বোচ্চ ২০১ রানের ইনিংস খেলেছিলেন নাসির।

দ্বিতীয় দিন শেষে রংপুরের রান ৪ উইকেট হারিয়ে ২৬৪। বরিশালের চেয়ে এখনও ৭১ রান পিছিয়ে নাসিরের দল। হাতে রয়েছে এখনও ৬ উইকেট এবং দুই দিন বাকি।

আইএইচএস/জেআইএম