টি-টোয়েন্টিতে ভারতের সবচেয়ে বড় জয়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:১১ এএম, ২১ ডিসেম্বর ২০১৭

শিশির একটা ফ্যাক্টর ছিল। টস জিতে শ্রীলঙ্কা বোলিং বেছে নিতে ভুল করেনি। তবে ভুলটা করলেন তাদের বোলাররা। সুযোগ কাজে লাগানো তো দূরে থাক, উল্টো নিয়ন্ত্রিতহীন লাইন লেহ্নে ভারতকে ১৮০ রানের বড় পুঁজি গড়ার সুযোগ দিলেন তারা। শেষ পর্যন্ত লঙ্কানদের ৯৩ রানে হারিয়ে নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসের সবচেয়ে বড় জয় তুলে নিলো ভারত।

কটকের বারাবতি স্টেডিয়ামে টস জেতাটাই যেন কাল হয়েছে শ্রীলঙ্কার। শিশিরের কথা মাথায় রেখে তারা মাত্র একজন বিশেষজ্ঞ স্পিনার নিয়ে মাঠে নেমেছিল। ভারত করেছে তার উল্টো কাজ। স্পিনার যুজবেন্দ্র চাহালই শেষ পর্যন্ত হয়েছেন ম্যাচসেরা।

লোকেশ রাহুলের ৪৮ বলে ৬১ আর শেষদিকে মহেন্দ্র সিং ধোনি আর মনিশ পান্ডের ঝড়ো ব্যাটিংয়ে ৩ উইকেটে ১৮১ রানের বড় পুঁজি পায় ভারত। ২২ বলে অপরাজিত ৩৯ রান করেন ধোনি। মনিশ করেন ১৮ বলে হার না মানা ৩২ রান।

রোহিত শর্মা আর লোকেশ রাহুলের উদ্বোধনী জুটিতেই এসেছে ৩৮ রান। রোহিত ১৭ করে ফেরার পর দ্বিতীয় উইকেটে শ্রেয়াস আয়ারকে নিয়ে ৬৩ রানের আরেকটি বড় জুটি গড়েন রাহুল। পরের সময়টায় যারাই ক্রিজে এসেছেন দাপিয়ে ব্যাট চালিয়েছেন। ফলে শেষ ৪ ওভারে ৬১ রান তুলেছে ভারত।

জবাব দিতে নেমে নিয়মিত বিরতিতেই উইকেট খুইয়েছে শ্রীলঙ্কা। একটা সময় ১ উইকেটে ৩৯ রান ছিল তাদের। এরপর ৬২ রান তুলতেই নেই ৬ উইকেট। সেখান থেকে ধুঁকতে ধুঁকতে ৮৭ রান পর্যন্ত এগোতে পারে সফরকারিরা। দলের পক্ষে সর্বোচ্চ ২৩ রান করেন উপুল থারাঙ্গা।

যুজবেন্দ্র চাহাল ২৩ রানে নেন ৪টি উইকেট। হার্দিক পান্ডিয়া ৩টি এবং কুলদ্বীপ যাদব নেন ২টি উইকেট।

এমএমআর/পিআর

আপনার মতামত লিখুন :