হোয়াইটওয়াশ পাকিস্তান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:২১ পিএম, ১৯ জানুয়ারি ২০১৮

পাঁচ ম্যাচ সিরিজে আগের চার ম্যাচ হারায় শেষ ওয়ানডেটি পাকিস্তানের জন্য ছিল হোয়াইটওয়াশ এড়ানোর লড়াই। তবে ব্যাটসম্যানদের ব্যর্থতায় শেষ ম্যাচটি ১৫ রানে হেরে গেছে সরফরাজ বাহিনী। ফলে নিউজিল্যান্ডের বিপক্ষে হোয়াইওয়াশের লজ্জায় ডুবল দলটি।

ওয়েলিংটনে টস জিতে ব্যাট করতে নেমে স্বাগতিক নিউজিল্যান্ডকে দুর্দান্ত সূচনা এনে দেন দুই ওপেনার গ্যাপটিল ও মুনরো। মাত্র ৫ ওভারে তুলেন ৫০ রান। তবে এরপরই সাজঘরে ফেরেন ২৪ বলে ৩৪ রান করা মুনরো। অধিনায়ক কেন উইলিয়ামসকে সঙ্গে নিয়ে ৪৯ রানের আরেকটি জুটি গড়েন গ্যাপটিল। তবে ২২ করে সাজঘরে ফিরে যান উইলিয়ামসন।

তৃতীয় উইকেটে টেলরকে সঙ্গে নিয়ে ১১২ রানের জুটি গড়েন গ্যাপটিল। দেখা পান ক্যারিয়ারের ১৪তম সেঞ্চুরি। তবে এরপর আর উইকেটে থাকা হয়নি এই ওপেনারের। রুম্মান রেসের বলে সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ১০০ রান। গ্যাপটিলের বিদায়ের পর খুব বেশি সময় উইকেটে থাকতে পারেননি টেলর। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৫৯ রান। শেষ দিকে গ্র্যান্ডহোম ২৯ ও সাউদি ১৪ রান করলে ২৭১ রানের সংগ্রহ পায় কিউইরা।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৩১ রানেই ৩ উইকেট হারায় পাকিস্তান। তিন ব্যাটসম্যান ফখর জামান (১২), উমর আমিন (২) ও বাবর আজম (১০) ফেরেন ম্যাট হেনরির বলে। দ্রুত বিদায় নেন মোহাম্মদ হাফিজ (৬) ও সরফরাজও (৩)। ষষ্ঠ উইকেটে শাদাব খান ও হ্যারিস সোহেল ১০৫ রানের জুটি গড়ে বিপর্যয় থেকে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে।

তবে ৬৩ রান করে হ্যারিস সোহেল ও ৫২ করে শাব খান সাজঘরে ফিরলে বড় হারের শঙ্কায় পড়ে দলটি। শেষ দিকে ফাহিম আশরাফ (২৩), আমির ইয়ামিন (৩২) ও মোহাম্মদ নেওয়াজের (২৩) ঝড়ো ব্যাটিং পরাজয়ের ব্যবধানটাই শুধু কমিয়েছে। ম্যাচ সেরা ও সিরিজ সেরা নির্বাচিত হয়েছেন কিউই ওপেনার মার্টিন গাপটিল।

এমআর/এমএস

আপনার মতামত লিখুন :