বাংলাদেশের সতর্ক শুরু

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫০ পিএম, ১৯ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১২:৫০ পিএম, ১৯ জানুয়ারি ২০১৮

নিজেদের প্রথম ম্যাচে বলতে গেলে জিম্বাবুয়েকে পাত্তাই দেয়নি স্বাগতিক বাংলাদেশ। তুলে নিয়েছিল ৮ উইকেটের বড় জয়। আজ (শুক্রবার) শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করছে বাংলাদেশ। দুই ওপেনার তামিম ইকবাল ও এনামুল বিজয় শুরু থেকেই দেখে শুনে ব্যাট করছেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ১০ ওভার শেষে বিনা উইকেটে ৫০ রান। তামিম ১৯ আর এনামুল ২৬ রানে ব্যাট করছেন।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ক্যাচ দিয়েছেন এনামুল বিজয়। ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলেই সহজ ক্যাচ দেন স্লিপে। কিন্তু মুঠোয় নিতে পারেননি মেন্ডিস। নতুন জীবন পেয়ে সতর্কভাবে ব্যাট করছেন এই ওপেনার।

এদিকে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ দল চার পেসার নিয়ে মাঠে নেমেছে। মাশরাফি, মোস্তাফিজ, রুবেলের সঙ্গে দলে যোগ দিয়েছেন সাইফউদ্দিন। সাইনজামুলের পরিবর্তে একাদশে ফিরেছেন এই বোলিং অলরাউন্ডার।

আর শ্রীলঙ্কা দলে পরিবর্তন এসেছে দুটি। চোটের জন্য ছিটকে গেছেন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ। তার জায়গায় দলে ফিরেছেন ডিকভেলা। প্রথম ম্যাচে অনুজ্জ্বল পারফরম্যান্সে জায়গা হারিয়েছেন দুশমন্থ চামিরা। তার জায়গায় দলে ফিরেছেন আরেক পেসার নুয়ান প্রদিপ। বাংলাদেশের বিপক্ষে দলকে নেতৃত্ব দিচ্ছেন দিনেশ চান্দিমাল।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাইফউদ্দিন।

শ্রীলঙ্কা একাদশ
উপল থারাঙ্গা, কুশল পেরেরা, দীনেশ চান্ডিমাল, ডিকভেলা, কুশল মেন্ডিস, আসলে গুনারত্নে, থিসারা পেরেরা, আকিলা ধনঞ্জয়া, সুরাঙ্গা লাকমল, ওয়ানিন্দু হাসারাঙ্গা, নুয়ান প্রদীপ।

এমআর/এমএস

আপনার মতামত লিখুন :