১১ হাজারি ক্লাবে তামিম

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:২৬ পিএম, ১৯ জানুয়ারি ২০১৮

সুযোগ ছিল শ্রীলঙ্কা বিপক্ষে শতরান করার। তবে আউট হয়েছেন ৮৪ রান করে। সেঞ্চুরি না পেলেও নতুন এক মাইলফলক স্পর্শ করেছেন টাইগার এই ওপেনার। প্রথম বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে সব ফরম্যাট মিলিয়ে ১১,০০০ রান করার গৌরব অর্জন করলেন দেশসেরা ব্যাটসম্যান তামিম ইকবাল।

কাঙ্ক্ষিত মাইলফলকটি স্পর্শ করতে লঙ্কানদের বিপক্ষে ম্যাচে তামিমের প্রয়োজন ছিল ৭ রান। ইনিংসের দ্বিতীয় ওভারে নুয়ান প্রদীপের বলে চার হাঁকিয়ে যা পূর্ণ করেন তিনি। আন্ত্ররজাতিক ক্রিকেটে তামিমের আগে আরও ৬৬ জন ক্রিকেটার তিন ফরম্যাট মিলিয়ে ১১,০০০ রান করার গৌরব অর্জন করেছেন।

এদিকে আরেকটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে এই ওপেনার। একই ভেন্যুতে সর্বোচ্চ রান সংগ্রহে ইনজামামকে ছাড়িয়ে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছেন তামিম। ইনজামামের এক ভেন্যুতে করা ২,৪৬৪ রানের বিপরীতে তামিমের সংগ্রহ এখন ২,৪৭৩ রান। আর ৪২ রান করতে পারলেই শ্রীলঙ্কার সনাৎ জয়সুরিয়াকে ছাপিয়ে নির্দিষ্ট কোন ভেন্যুতে ওয়ানডেতে সবচেয়ে বেশি রানের মালিক হবেন তামিম।

প্রসঙ্গত ৫২ টেস্টে তামিমের সংগ্রহ ৩৯.২৫ গড়ে ৩৮৮৬ রান। ওয়ানডেতে ১৭৬ ম্যাচে ৩৫.১১ গড়ে ৫,৯৩৪ রান। আর টি-টোয়েন্টি তার রান ২৩.২৮ গড়ে ১২৫৭।

এমআর/পিআর

আপনার মতামত লিখুন :