ফাইনাল নিশ্চিত বাংলাদেশের!

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ১৯ জানুয়ারি ২০১৮
ফাইনাল নিশ্চিত বাংলাদেশের!

জিম্বাবুয়ের পর উড়ে গেল শ্রীলঙ্কাও। ত্রিদেশীয় সিরিজের ফাইনালটা কি নিশ্চিত হয়ে গেল বাংলাদেশের? এখনও প্রত্যেক দলের দুই ম্যাচ করে বাকি। কাগজে কলমে তাই সুযোগ একেবারে শেষ হয়ে যায়নি কারও। তবে লঙ্কানদের সঙ্গে বড় জয়ে বোনাস পয়েন্ট পাওয়ায় মাশরাফির দলের ফাইনালে খেলা বলতে গেলে নিশ্চিত।

আজ শ্রীলঙ্কাকে ১৬৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। ওয়ানডে ইতিহাসেই এটা বাংলাদেশের সবচেয়ে বড় জয় (রানের হিসেবে)। দুই জয়ে ৪ পয়েন্ট করে ৮ পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। লঙ্কানদের বিপক্ষে বড় জয়ে বোনাস আরও ২টি পয়েন্ট পেয়েছে মাশরাফির দল।

সব মিলিয়ে তালিকায় শীর্ষে থাকা বাংলাদেশের নামের পাশে ১০ পয়েন্ট। জিম্বাবুয়ের ৪ আর শ্রীলঙ্কার ০। পরের দুই ম্যাচ হারলেও ফাইনালটা একপ্রকার নিশ্চিতই থাকবে টাইগারদের। কেননা বাংলাদেশকে পেছনে ফেলতে হলে শ্রীলঙ্কাকে শেষ দুই ম্যাচ জিততে হবে, সেটাও বোনাস পয়েন্টসহ। আর বাংলাদেশেরও শেষ দুই ম্যাচে বড় ব্যবধানে হারতে হবে; যেটা বলতে গেলে এক প্রকার অসম্ভব।

আর জিম্বাবুয়ে তো এমনিতেই লঙ্কানদের থেকে এগিয়ে রয়েছে। ফাইনালে উঠার লড়াইটা তাই কার্যত জিম্বাবুয়ে আর শ্রীলঙ্কার মধ্যেই সীমাবদ্ধ থাকছে।

এমএমআর/পিআর