টি-টোয়েন্টিতেও হার দিয়ে শুরু পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:০১ পিএম, ২২ জানুয়ারি ২০১৮
টি-টোয়েন্টিতেও হার দিয়ে শুরু পাকিস্তানের

ওয়ানডেতে নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশের টি-টোয়েন্টি সিরিজে ঘুরে দাঁড়ানোর লক্ষ্য নিয়েই মাঠে নেমেছিল পাকিস্তান। তবে ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে উল্টো ৭ উইকেটের বড় ব্যবধানে হেরে গেছে সরফরাজ বাহিনী।

ওয়েলিংটনে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান। দলীয় ৪ রানেই সাজঘরে ফিরে যান দুই ওপেনার ফখর জামান (৩) ও উমর আমিন (০)। এরপর দ্রুত বিদায় নেন মোহাম্মদ নেওয়াজ (৭), হ্যারিস সোহেল (৯)।

তবে এক প্রান্ত আগলে রেখে দলকে বিপর্যয় থেকে রক্ষার চেষ্টা করেন বাবর আজম। তার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৪১ রান। শেষ দিকে ঝড়ো ব্যাটিংয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২৩ রান করেন হাসান আলী। এই দুইজন ছাড়া আর কেউই দুই অংকের ঘরে পৌঁছাননি। কিউইদের পক্ষে টিম সাউদি ও সেথ র‍্যান্স নেন ৩ টি করে উইকেট। এছাড়া দুই উইকেট পান মিশেল স্ট্যান্টনার।

জবাবে ব্যাট করতে শুরুটা ভালো হয়নি স্বাগতিক কিউইদের। দলীয় তিন রানে সাজঘরে ফেরেন ওপেনার মার্টিন গাপটিল। ৮ রানে সাজঘরে ফেরেন আরেক উইকেটকিপার-ব্যাটসম্যান গ্লেন ফিলিপস। দুইজনকে সাজঘরে ফিরিয়ে পাকিস্তানকে আশা দেখাচ্ছিলেন বাঁহাতি পেসার রুম্মান রইস।

তৃতীয় উইকেটে টম ব্রুসকে সঙ্গে ৪৯ রানের জুটি গড়ে প্রথমিক ধাক্কা সামাল দেন কলিন মুনরো। দলীয় ৫৭ রানে ব্রুস সাজঘরে ফিরলে টেলরকে সঙ্গে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন মুনরো। ৪৯ রান করে মুনরো ও ২২ রানে টেলর অপরাজিত থাকেন।

এমআর/এমএস