বাংলাদেশের বিপক্ষে টেস্টেও অনিশ্চিত ম্যাথিউজ

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৮ পিএম, ২২ জানুয়ারি ২০১৮
বাংলাদেশের বিপক্ষে টেস্টেও অনিশ্চিত ম্যাথিউজ

ত্রিদেশীয় সিরিজ দিয়ে আবারও ফিরে পেয়েছিলেন অধিনায়কত্বের দায়িত্ব। জিম্বাবুয়ের বিপক্ষে অধিনায়ক হয়ে মাঠেও নেমেছিলেন। তবে প্রত্যাবর্তনের ম্যাচেই ইনজুরিতে পড়লেন লংকান এই তারকা। শেষ পর্যন্ত বাকি ম্যাচগুলো না খেলেই ডাক্তারের পরামর্শে দেশে ফিরে গেছেন ম্যাথিউজ।

এদিকে ত্রিদেশীয় সিরিজ শেষে বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট ম্যাচের সিরিজ খেলবে শ্রীলঙ্কা। এবার সেই সিরিজেও ম্যাথিউজের মাঠে নামা নিয়ে শঙ্কা সৃষ্টি হয়েছে।

এদিকে ইনজুরি পিছুই ছাড়ছে না ম্যাথিউজকে। গত ১৮ মাসে দু’টি পূর্ণ ট্যুর ও বিভিন্ন সিরিজের মাঝপথে তাকে ভুগতে হয়েছে হ্যামস্ট্রিং চোটে। একই কারণে গত বছরের শেষদিকে তাকে ভারত থেকে দেশে ফিরে যেতে হয়েছিল।

এদিকে জিম্বাবুয়ে ও বাংলাদেশের বিপক্ষে প্রথম দুই ম্যাচ হারলেও তৃতীয় ম্যাচের ঘুরে দাঁড়িয়ে জয়ে তুলে নিয়েছে শ্রীলঙ্কা। জিম্বাবুয়ের দেওয়া ১৯৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫ উইকেটের জয় পায় দলটি। ফলে এখনও ফাইনালের স্বপ্ন রয়েছে লঙ্কানদের।

উল্লেখ্য, ত্রিদেশীয় সিরিজ শেষে বাংলাদেশের বিপক্ষে দু’টি করে টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে লঙ্কানরা। চট্টগ্রামে আগামী ৩১ জানুয়ারি প্রথম টেস্ট শুরু হবে। মিরপুরে ৮ ফেব্রুয়ারি থেকে দ্বিতীয় ও শেষ টেস্ট। আর ১৫ ও ১৮ ফেব্রুয়ারি দুটি টি-টোয়েন্টি যথাক্রমে মিরপুর ও সিলেটে।

এমআর/জেআইএম